ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ভারতকে হারিয়ে শুরু কিউইদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
ভারতকে হারিয়ে শুরু কিউইদের

নেপিয়ার: বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল নিউজিল্যান্ড। রোববার নেপিয়ারে ২৪ রানের জয় পেয়েছে স্বাগতিকরা।



নিউজিল্যান্ড: ২৯২/৭ (৫০ ওভার)
ভারত: ২৬৮/১০ (৪৮.৪ ওভার)
ফল: নিউজিল্যান্ড জয়ী ২৪ রানে

নেপিয়ারে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়ে দারুণ সূচনা হয় ভারতের। ডানহাতি পেসার মোহাম্মেদ সামি দুই ওপেনার মার্টিন গুপ্টিল (৮) ও জেসি রাইডারকে (১৮) দলীয় ৩২ রানের মধ্যে সাজঘরে ফেরান।

তবে কেন উইলিয়ামসনের সঙ্গে রস টেলরের শতাধিক রানের জুটিতে আবারও পথে ফিরে স্বাগতিকরা। উইলিয়ামসনের সপ্তম ও টেলরের ২৫তম ফিফটিতে ১২১ রান আসে এই জুটিতে। রবিন্দ্র জাদেজা ইনিংস সেরা ব্যাটসম্যান উইলিয়ামসনকে (৭১) অজিঙ্কা রাহানের তালুবন্দি করেন। টেলর ৫৫ রানে সামির তৃতীয় শিকার হন।

দলের বড় সংগ্রহে এরপর বড় অবদান রাখেন কোরি এন্ডারসন। ওয়ানডের দ্রুততম সেঞ্চুরির মালিক ৪২ রান করেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে, আর ৩৭ বলে ৬৬ রানের ঝড়ো জুটি গড়েন লুক রঁচির সঙ্গে।

ক্যারিয়ারের প্রথম ফিফটি পেতে এন্ডারসন ৩০ বলে তিনটি করে চার ও ছয় মেরেছেন। ৬৮ রানের অপরাজিত ছিলেন এই বাঁহাতি। ম্যাককালাম ও রঁচি দুজনেই ৩০ রান করেন।

সামি একাই পেয়েছেন চার উইকেট।

লক্ষ্যে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। বিরাট কোহলির ব্যাটে জয়ের আশা জাগলেও তাদের ব্যাটিং লাইনআপে মূল ধাক্কা দেন মিচেল ম্যাকক্লেনাঘান। ৪৩তম ওভারে মহেন্দ্র সিং ধোনিকে (৪০) ফিরিয়ে কোহলির সঙ্গে ইনিংসে সেরা ৯৫ রানের জুটি ভেঙে ব্রেকথ্রু আনেন তিনি, নেন রবিন্দ্র জাদেজার উইকেটও। এরপর আর উঠে দাঁড়াতে পারেনি সফরকারীরা।

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম শতক পাওয়া কোহলিই ছিলেন শেষ ভরসা। কিন্তু দলীয় ২৩৭ রানে তাকেও ফেরালেন ম্যাকক্লেনাঘান।

ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি পাওয়া কোহলি আউট হন ১২৩ রানে, ১১১ বলে ১১ চার ও দুই ছয় মারেন তিনি।

একে একে পরের তিনটি উইকেটও হারিয়ে ফেলে ভারত। টিম সাউদির শেষ উইকেটটি নেন ইশান্ত শর্মাকে ফিরিয়ে।

স্বাগতিকদের হয়ে চার উইকেট নেন ম্যাকক্লেনাঘান। দুটি পান এন্ডারসন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ১৯ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa