ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ওয়ানডে সিরিজও অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৪
ওয়ানডে সিরিজও অস্ট্রেলিয়ার

সিডনি: ইংল্যান্ডের বিপক্ষে মেলবোর্ন, ব্রিসবেনের পর সিডনিতেও একদিনের ম্যাচ জিতল অস্ট্রেলিয়া। রোবব‍ার সাত উইকেটে জিতে পাঁচ ম্যাচের সিরিজ ৩-০ তে নিশ্চিত করল স্বাগতিকরা।



ইংল্যান্ড: ২৪৩/৯ (৫০ ওভার)
অস্ট্রেলিয়া: ২৪৪/৩ (৪০ ওভার)
ফল: অস্ট্রেলিয়া জয়ী সাত উইকেটে

অ্যালিস্টার কুক ও ইয়ান বেলের উদ্বোধনী জুটি ভালোই করেছিল। টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ডের এই জুটি ভাঙে ৫০ রানে। কুক ৩৫ রানে নাথান কোল্টার নাইলের শিকার।

আরও ৭১ রানের মধ্যে সাজঘরে ফিরলেন বেল (২৯), বেন স্টোকস (১৫) ও গ্যারি ব্যালান্স (২৬)। গত ম্যাচের নিষ্ফল শতক হাঁকানো ইয়ন মরগান ৫৬ রানের আরেকটি ভালো জুটি গড়েন রবি বোপারাকে নিয়ে।

কিন্তু দুই ব্যাটসম্যানই ৯ রানের ব্যবধানে সাজঘরে ফিরলে টিম ব্রেসন্যানের ‍হার না মানা ৪১ রান শেষদিকে অবদান রাখে। ২১তম হাফ সেঞ্চুরি গড়া মরগান ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের বলে ফিরতি ক্যাচ তুলে দেন ৫৬ রানে।

অসিদের হয়ে নাথান কোল্টার-নাইল তিন উইকেট নেন। দুটি করে পান জেমস ফকনার ও ক্রিশ্চিয়ান।

লক্ষ্যে নেমে ডেভিড ওয়ার্নার ও শন মার্শের ব্যাটিংয়ে ১০ ওভার বাকি থাকতে সহজ জয় পায় স্বাগতিকরা। এর আগে অ্যারন ফিঞ্চকে নিয়ে উদ্বোধনী জুটিতে ৪৩ রান করেন ওয়ার্নার।

ইনিংস সেরা ৭৮ রান আসে দ্বিতীয় উইকেটে, মার্শ-ওয়ার্নার ছিলেন দুই প্রান্তে। ইনিংসের যৌথ সেরা ৭১ রানে ওয়ার্নার স্টোকসের শিকার হলেও সমান রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন মার্শ।

ব্রাড হাডিনকে নিয়ে হার না মানা ৭২ রানের ম্যাচজয়ী জুটি গড়েন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৩৭ রানে টিকে ছিলেন হাডিন। ক্লার্কের ৩৪ রানও উল্লেখযোগ্য।

ম্যাচসের‍া হয়েছেন অসি ওপেনার ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ১৯ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa