ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ডাক পেলেন শামসুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪
ডাক পেলেন শামসুর

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে গত বছর ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল শামসুর রহমানের। এবার প্রথমবারের মতো টেস্ট ক্যাপও পেতে যাচ্ছেন বাংলাদেশের এই ওপেনার।

সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে নির্বাচকরা। ১৪ সদস্যের এই দলে আছেন শামসুর।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ২৬৭ রানের অসাধারণ এক ইনিংস খেলেন ওয়ালটন মধ্যাঞ্চলের এই তারকা। ২৫ বছর বয়সী শামসুর দ্বিতীয় রাউন্ডের শেষ ইনিংসেও করেছেন আরেকটি ফিফটি। এমন ধারাবাহিক পারফরমেন্সের স্বীকৃতিতে ডাক পেলেন এই ডানহাতি।

এদিকে ২০১১ সালের নভেম্বরে সর্বশেষ টেস্ট খেলা ব্যাটসম্যান ইমরুল কায়েসও দলে অন্তর্ভুক্ত হয়েছেন। এর আগে ১৬ ম্যাচ খেলে ১৭.১৫ গড়ে রান করেছিলেন এই বাঁহাতি। তবে শামসুরের মতো চলমান ক্রিকেট লিগে পারফরমেন্সের পুরস্কার হিসেবে ডাক পেলেন তিনি। দুই রাউন্ডের ম্যাচে তিনি দক্ষিণাঞ্চলের সঙ্গে ১২৭ রান করেছেন।

তবে অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে থাকা এনামুল হক ও নাঈম ইসলামকে বাদ রাখা হয়েছে। এনামুল দুই টেস্টে মাত্র ৫০ রান করেছিলেন। দলে থাকলেও মাঠে নামা হয়নি নাঈমের। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে সর্বশেষ টেস্ট খেলেছেন এই ব্যাটসম্যান।

২৭ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট। বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দুটি টেস্টসহ দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ, আব্দুর রাজ্জাক, আল-আমিন হোসেন, মার্শাল আইয়ুব, মুমিনুল হক, নাসির হোসেন, রবিউল ইসলাম, রুবেল হোসেন, সাকিব আল হাসান, সোহাগ গাজী, তামিম ইকবাল, শামসুর রহমান ও ইমরুল কায়েস।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ২০ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa