ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

জয়ের মুখ দেখল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৪
জয়ের মুখ দেখল ইংল্যান্ড

পার্থ: অস্ট্রেলিয়ার মাটিতে তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ করে অবশেষে জয়ের মুখ দেখল ইংল্যান্ড। শুক্রবার পার্থে চতুর্থ ওয়ানডেতে বেন স্টোকসের অলরাউন্ডিং পারফরমেন্সে অসিদের ৫৭ রানে হারিয়েছে ইংলিশরা।

গত বছরের ১৪ সেপ্টেম্বর এই অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বশেষ জয় পেয়েছিল তারা। এরপর টেস্ট ও ওয়ানডে মিলে টানা নয় ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল কুক বাহিনী। আর এই জয়ের পর সিরিজ না বাঁচাতে পারলেও ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়াল তারা।

ইংল্যান্ড: ৩১৬/৮ (৫০ ওভার)
অস্ট্রেলিয়া: ২৫৯/১০ (৪৭.৪ ওভার)
ফল: ইংল্যান্ড জয়ী ৫৭ রানে

টস জিতে এদিন ইংল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। দুই ওপেনার অ্যালিস্টার কুক ও বেলের জুটিতে আসে ইনিংস সেরা ৮৭ রান। গ্লেন ম্যাক্সওয়েলের কাছে কুক (৪৪) বোল্ড হলে এই জুটি ভাঙে।

এরপর বেল ও গ্যারেথ ব্যালান্সকে নিয়ে ৫১ ও ৫২ রানের দুটি জুটি গড়েন স্টোকস। অভিষেক ফিফটি নিয়ে ইনিংসের দ্বিতীয় সেরা ৭০ রানে জেমস ফকনারের শিকার হন এই ব্যাটসম্যান। এর আগে ৪০তম ফিফটি নিয়ে বেল ব্যক্তিগত ৫৫ রানে আউট হন।

পরবর্তীতে দলীয় সংগ্রহে বড় অবদান রাখে বাটলারের ৪৩ বলে ছয় চার ও চার ছয়ে সাজানো ৭১ রানের সেরা ইনিংস।

ফকনার সবচেয়ে বেশি চার উইকেট নেন। একটি করে পান জেমস প্যাটিনসন, নাথান কোল্টার-নাইল, ম্যাক্সওয়েল ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

বাঁহাতে দারুণ ব্যাটিং করে অসি ব্যাটসম্যানদের সামনে ডানহাতে বল নিয়ে রুদ্রমূর্তি ধারণ করলেন স্টোকস। তাকে ভালো সঙ্গ দিয়েছেন বাকি দুই ডানহাতি পেসার টিম ব্রেসন্যান ও স্টুয়ার্ট ব্রড।

অ্যারন ফিঞ্চ সিরিজের দ্বিতীয় ও ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে কিছুটা চেষ্টা করে গেছেন। এই ওপেনার ১১১ বলে আট চার ও চার ছয়ে ১০৮ রান করেন। স্বাগতিকদের পক্ষে সেরা জুটি দ্বিতীয় উইকেটে, ফিঞ্চ ও ম্যাথু ওয়েড ৬৪ রান যোগ করেন।

তিন পেসারের বোলিং তোপে অস্ট্রেলিয়া শেষ পাঁচ উইকেট হারায় ৭০ রানের মধ্যে।

স্টোকস নিয়েছেন চারটি উইকেট। তিনটি পান ব্রেসন্যান ও দুটি ব্রড।

৩-১ ব্যবধানে এগিয়ে থেকে অস্ট্রেলিয়া ২৬ জানুয়ারি অ্যাডিলেডে ইংলিশদের মোকাবিলা করবে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ২৪ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।