ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারতকে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৪
ভারতকে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে কিউইরা

হ্যামিলটন: পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে চতুর্থটি জিতে ভারতকে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে স্বাগতিক নিউজিল্যান্ড। রস টেলরের অপরাজিত শতকে মঙ্গলবার সাত উইকেটে বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়েছে কিউইরা।

৩-০ ব্যবধানে সিরিজ জিতে স্বাগতিকরা ৩১ জানুয়ারি পঞ্চম ও শেষ ওয়ানডে খেলবে।

ভারত: ২৭৮/৫ (৫০ ওভার)
নিউজিল্যান্ড: ২৮০/৩ (৪৮.১ ওভার)
ফল: নিউজিল্যান্ড জয়ী সাত উইকেটে

হ্যামিলটনের সেডন পার্কে টস জিতে ভারত ব্যাটিং নেয়। ২২ রানে দুই উইকেট হারিয়ে শুরুতেই হোঁচট খায় সফরকারীরা। রোহিত শর্মা ও অম্বতি রাইডুর ৭৯ রানের জুটিতে শেষ পর্যন্ত পথে ফিরেছিল তারা। তৃতীয় এই উইকেট জুটি ভাঙে রাইডু ৩৭ রানে হ্যামিশ বেনেটের শিকার হলে।

২১তম ওয়ানডে ফিফটি নিয়ে যৌথভাবে ইনিংস সেরা ৭৯ রানে আউট হন রোহিত। ১৫১ রানে দলের পাঁচজন ব্যাটসম্যানকে হারানো ভারত লড়াই করার মতো সংগ্রহ করে মহেন্দ্র সিং ধোনি ও রবিন্দ্র জাদেজার জুটিতে। ১২৭ রানের অপরাজিত জুটি গড়েন তারা।

ধোনির ২৯তম ও জাদেজার অষ্টম হাফ সেঞ্চুরিতে সফরকারীরা ভালো সংগ্রহ করেছিল। ৭৯ রানে অধিনায়ক ও ৬২ রানে জাদেজা অপরাজিত ছিলেন।

কিউইদের হয়ে সবচেয়ে বেশি দুটি উইকেট পান টিম সাউদি। একটি করে নেন কাইল মিলস, বেনেট ও কেন উইলিয়ামসন।

লক্ষ্যে নেমে দলীয় ৫৪ ও ৫৮ রানে জেসি রাইডার (১৯) ও মার্টিন গুপটিল (৩৫) সাজঘরে ফেরেন। এরপরই উইলিয়ামসনকে নিয়ে ১৩০ ও অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে ৯২ রানের হার না মানা জুটি গড়ে দলকে সহজ জয় এনে দেন টেলর। ১১০ বলে নবম শতক ম‍ারেন এই ডানহাতি। ১১২ রানে টিকে ছিলেন এই ম্যাচসেরা।

অপর প্রান্তে ৪৯ রানে খেলছিলেন ম্যাককালাম। কিউইদের ইনিংসে দ্বিতীয় সেরা পারফরমার উইলিয়ামসন করেছেন ৬০ রান।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।