ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টির প্রথমটি ‍অসিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
টি-টোয়েন্টির প্রথমটি ‍অসিদের

হোবার্ট: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনীতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ব্যাটে রান বন্যা বয়ে গেল। তবে অসিদের ছুড়ে দেওয়া ২১৪ রানের লক্ষ্যে যেতে ব্যর্থ হলো ইংলিশরা।

বুধবার হোবার্টে ১৩ রানের জয়ে সিরিজ শুরু করল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া: ২১৩/৪ (২০ ওভার)
ইংল্যান্ড: ২০০/৯ (২০ ওভার)
ফল: অস্ট্রেলিয়া জয়ী ১৩ রানে

বেলেরিভ ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জর্জ বেইলির অস্ট্রেলিয়া। শুরুতেই ঝড় ওঠে। ক্যামেরুন হোয়াইট ও অ্যারন ফিঞ্চের জ্বলন্ত পারফরমেন্স বড় সংগ্রহের ইঙ্গিত দেয়। বিফলে যায়নি তাদের চেষ্টা।

২৬ বলে তৃতীয় ফিফটি পান ফিঞ্চ। তাকে অনুসরণ করে ছয় বল বেশি খেলে পঞ্চম হাফ সেঞ্চুরি হাঁকান হোয়াইট। উদ্বোধনী জুটি ভাঙে ১১তম ওভারের চতুর্থ বলে। ততক্ষণে দলের সংগ্রহ ১০৬ রান।

ফিঞ্চ ৩১ বলে ৫২ রানে ইংলিশ অধিনায়ক স্টুয়ার্ট ব্রডের শিকার হন। আরেক ওপেনার হোয়াইট খেলেন ৪৩ বলে ৭৫ রানের সেরা ইনিংস, ছয়টি চার ও চার ছয়ে সাজানো তার ম্যাচসেরা পারফরমেন্স।

শেষদিকে আরেকটি দারুণ পারফরমেন্স দেখা যায় অভিষিক্ত ক্রিস লিনের ব্যাটে, ১৯ বলে এক চার ও তিন ছয়ে ৩৩ রানে অপরাজিত ছিলেন তিনি।

সফরকারীদের হয়ে একটি করে উইকেট নেন ব্রড, জেড ডার্নবাখ, রবি বোপারা ও লুক রাইট।

লক্ষ্যে নেমে নাথান কোল্টার-নাইলের তোপে পড়ে ১০০ রানের মধ্যে ছয় উইকেট হারায় ইংল্যান্ড। তবে হারের ব্যবধান কমাতে বড় অবদান রাখেন বোপারা। ২৭ বলে দুই চার ও সাত ছয়ে সেরা ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি।

সফরকারীদের ব্যাটিংয়ে আরও উল্লেখযোগ্য পারফরমেন্স করেন জো রুট (৩২), জোস বাটলার (২০) ও অ্যালেক্স হেলস (২২)।

নাথান একাই নেন চার উইকেট। দুটি পান মোয়াসেস হেনরিক্স। একটি করে দখল করেন গ্লেন ম্যাক্সওয়েল ও জেমস মুইরহেড।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।