ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

টি-২০ প্রস্তুতি ম্যাচ

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মেয়েদের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪
অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মেয়েদের জয়

ঢাকা: ২৩ মার্চ থেকে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ লড়াই শুরু। এর আগে ব্যাটে বলে নিজেদের ঝালিয়ে নিতে নেমেছে মেয়েদের দলগুলো।

মঙ্গলবার বিকেএসপির তিন ও চার নম্বর মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড জয় পেয়েছে। অসিরা ১৯ রানে হারিয়েছে শ্রীলঙ্কার মেয়েদের। আর ভারতের বিপক্ষে ১৭ রানে জিতেছে নিউজিল্যান্ডের মেয়েরা।

অস্ট্রেলিয়া: ১৪৪/৫ (২০ ওভার)
শ্রীলঙ্কা: ১২৫/৫ (২০ ওভার)
ফল: অস্ট্রেলিয়া জয়ী ১৯ রানে

টস জিতে টানা দুবারের চ্যাম্পিয়নদের ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। ওপেনার এলিসে ভিলানি ও অ্যালিসা হিলির ৩৪ রানের উদ্বোধনী জুটি ভাঙে চন্দিমা গুনারত্নের বলে। ব্যক্তিগত ১৬ রানে আউট হন হিলি। ১০ রান যোগ হতেই ভিলানিকে (২১) বোল্ড করেন মাদুরি সামুদ্দিকা।

৪৪ রানের মধ্যে দুই উইকেট হারানো দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মেগ ল্যানিং। ৩৮ বলে সাতটি চারে ৪৩ রানের সেরা পারফরমেন্স করেন। জেস ক্যামেরুনের সঙ্গে ৫২ বলে ৭০ রানের সেরা জুটিও গড়েন তিনি।

এক রানের ব্যবধানে ক্যামেরুন (৩০) দ্বিতীয় সেরা ইনিংস খেলে আউট হন। দুজনকেই সাজঘরে পাঠান গুনারত্নে। বাঁহাতি এই স্পিনার সর্বোচ্চ তিন উইকেট পান।

১৪৫ রানের লক্ষ্যে নেমে অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রানের গতি বাড়াতে পারেননি লঙ্কান ব্যাটাররা। অধিণায়ক শশিকলা শ্রীবর্দনে ৩৮ বলে চারটি চারে ৩৯ রানে অপরাজিত ছিলেন। বলার মতো আর ইনিংস খেলেছেন চামারি আতাপাত্তু (২০)।

অস্ট্রেলিয়ার জেস জোনাসেন সবচেয়ে বেশি দুটি উইকেট পান।

নিউজিল্যান্ড: ১৩৮/৮ (২০ ওভার)
ভারত: ১২১/৮ (২০ ওভার)
ফল: নিউজিল্যান্ড জয়ী ১৭ রানে

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে ‍পাঠিয়ে ২৭ রানে তিন উইকেট তুলে নিয়ে দারুণ সূচনা করেছিল ভারতের মেয়েরা। কিউইদের এরপর স্বস্তিতে ফেরান সারা ম্যাকগ্লাশান ও কেটি পারকিন্সের ৬৬ রানের চতুর্থ জুটি। ম্যাকগ্লাশান ৩৪ রানে আউট হলে এই জুটি ভাঙে। পারকিন্স করেন ইনিংস সেরা ৪০ রান।

ঝুলন গোস্বামী ও শিখা পান্ডে তিনটি করে উইকেট দখলে নেন ভারতের হয়ে।

১৩৯ রানের লক্ষ্যে নেমে অধিনায়ক মিতালি রাজের ফিফটিতে জয়ের সুবাস পেয়েছিল ভারত। এই ওপেনার ৪৭ বলে ৫৩ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হন। মরনা নিয়েলসেন, ফ্রান্সেস ম্যাককে ও হেইলে জেনসেনের সামনে পরবর্তীতে আর পেরে ওঠেনি সদ্য বাংলাদেশকে হোয়াইটওয়াশ করা দলটি।

হামপ্রিত কৌর ২৭ রানের দ্বিতীয় সেরা ইনিংস খেলেন। নিয়েলসেন তিনটি উইকেট পান। দুটি করে নেন ম্যাককে ও জেনসেন।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, ১৮ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa