ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখনও জয়ের ধারায় ফেরা সম্ভব- মাশরাফি

সোহানুজ্জামান খান নয়ন,স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
এখনও জয়ের ধারায় ফেরা সম্ভব- মাশরাফি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রুপ পর্বে হংকংয়ের সাথে হারের পরও বাংলাদেশ দল সুপার টেনে। নতুন কিছু করার প্রত্যয়ে শুরু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সাথে বড় ব্যবধানে পরাজয় মানতে পারেনি ক্রিকেট সংশ্লিষ্ট সবাই।

এখান থেকে ফিরতে খোদ বোর্ড প্রেসিডেন্ট খেলোয়াড়দের সাথে বসেছিলেন। দলের প্রয়োজনে শতভাগ না দিতে পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পুরো দল ঢেলে সাজানোর কথাও বলেছেন।

শুক্রবার হোম অব ক্রিকেটে মাহেন্দ্র সিং ধোনীর দলের বিপক্ষে সুপার টেনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে মুশফিক বাহিনী। বাংলাদেশ সব সময় ভারতের সাথে ভাল খেলে এবং বিশ্বকাপে তাদের বেশ সুখকর স্মৃতি রয়েছে। সর্বশেষ বাংলাদেশ দলের বাজে পারফরম্যান্সে ভাল কিছুর আশা থেকে দুরে রাখছে। তারপরও ঘুরে দাড়ানোর প্রত্যয় ব্যক্ত করলেন টাইগার দলের সবচেয়ে অভিঙ্গ খেলোয়াড় এবং ভারতের সাথে দুই বার ম্যাচ সেরা হওয়া খেলোয়াড় মাশরাফি বিন মুর্তজা।

দেশ সেরা খেলোয়াড় বললেন মাঠে ভাল খেলার কথা। আগে ভাল খেলতে হবে আমাদের। ভাল প্রতিযোগীতা করতে পারলে আমরা জিততেও পারব। বিশ্বকাপে বাংলাদেশ দলের ভারতকে হারানোর প্রসঙ্গে নড়াইল এক্সপ্রেস বলেন, হ্যা দিনটা অনেক আগের, আমরা জিতেছিলাম। তবে কাল একটা নতুন দিন এবং আমরা নতুন ম্যাচের সামনে দাড়িয়ে। আমাদের লক্ষ্য হবে নতুন করে শুরু করা।

গত ম্যাচের বোলিং নিয়ে ক্যাপটেনের বিশেষ পরিকল্পনা ছিল। গেইল পিচে থাকায় বাহাতি বোলার ব্যবহার করা হয়নি। জিয়া ১৯তম ওভারে ভাল করেছে ভাগ্য খারাপ বেশ কিছু ক্যাচ মিস হয়েছে। ভারতের স্পিনাররা ভাল বল করেছে শেষ দুই ম্যাচে। আমাদেরও ভাল করতে হবে। ভাল শুরু করা দরকার। কারণ ভাল শুরু করতে পারলে ফাইট করতে পারব।

বোর্ড প্রেসিডেন্ট দলের ডিসিপ্লিন এবং পারফর্ম নিয়ে আমাদের সাথে কথা বলেছেন। কোন  প্রতিক্রিয়া নয় আমাদের ভাল কিছু করার কথা বলেছেন। আমরা পুরো ব্যাপারটিকে পজিটিভ নিয়েছি। জয়ের জন্য স্পিনারদের ভাল ভূমিকা রাখতে হবে এবং অতীতে অনেক ম্যাচ তারা জিতিয়েছে তবে পেসারদের প্রথমেই একটা ভাল শুরু খুব দরকার। দলীয় পারফরম্যান্সের কোন বিকল্প নেই।

আসলে দুই ম্যাচ বাজে ভাবে হেরে এখন মনোবলের একটু ঘাঁটতি হতেই পারে তবে আমাদের চেষ্টা থাকবে ভাল পারফরম্যান্স করার। এখনও ফেরা সম্ভব। আমরা জয়ের আশা করতেই পারি। সিনিয়র খেলোয়াড় হয়ে আমি শুধু না দলের সবাই এখান থেকে ফিরে আসার চেষ্টা করছে। অতীত আমাদের অনুপ্রেরণা জোগাবে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।