ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উজ্জ্বল ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ

নুরুজ্জামান ফারাবি, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪
উজ্জ্বল ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: টি-টিটোয়েন্টি বিশ্বকাপের শুরুটা চমৎকার করেছে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে সাত উইকেটে হারিয়ে শুভ সূচনা করে তারা।

উদ্বোধনী ম্যাচের জয়ের ধারা ঠিক রেখে পরের ম্যাচেও জয় অব্যাহত রেখেছিল ভারত। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিফাইনালের পথ সুগম করে রেখেছে ধোনির দল।

ঘরের মাঠে বিশ্বকাপ আগে শুরু করেও যোজন-যোজন পিছিয়ে বাংলাদেশ। বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রথম দু’টিতে জয় পেলেও দুর্বল হংকংয়ের সঙ্গে হার ও সুপার টেনের ক্যারিবিয়দের বিপক্ষে হার দু’টিই ছিলো বাজে ব্যাটিংয়ের কারনে।

শুক্রবার এক পক্ষের শেষচারের টিকিট নিশ্চিত করার ম্যাচ। আর অপরপক্ষের টুর্নামেন্টে টিকে থাকার লড়াই।



অতএব বোঝা যাচ্ছে এমন সমীকরণ নিয়েই উজ্জ্বল ভারতের বিপক্ষে মাঠে নামবে চাপে থাকা স্বাগতিক দল। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭.৩০ টায় দু’দলের এ ম্যাচটি শুরু হবে।

ম্যাচের আগে বৃহস্পতিবার মিরপুর এ্যাকাডেমি মাঠে অনুশীলন করে বাংলাদেশ। অপরদিকে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামেও অনুশীলন করে ভারত। কিন্তু ধোনি, কোহলি, রোহিত, রায়না, শেখরদের বেশ ফুরফুরে মেজাজে অনুশীলন দেখা যায়। এমন ফুরফুরে মেজাজে থাকাটাই স্বাভাবিক। বিশ্বকাপের অন্যতম দাবিদার পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে তারা।

টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ-ভারতের খেলার অভিজ্ঞতা মাত্র এক ম্যাচের। ওয়ানডে এবং টেস্ট ম্যাচে অংশ নেবার ঘটনা বেশ ক’বারের হলেও, ছোট ভার্সনে একবার মুখোমুখি হয়েছে তারা।

২০০৯ সালে দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার ২০ ওভারের ধুম-ধারাক্কা ক্রিকেটের লড়াইয়ে নেমেছিল তারা। ইংল্যান্ডের ট্রেন্টব্রিজে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশকে ২৫ রানে হারিয়েছিল ভারত। পাঁচ বছর পর লাল-সবুজের বিপক্ষে খেলবে ভারত।

ভারতের বিপক্ষে এ টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচে কেমন খেলে বাংলাদেশ সেটা দেখার অপেক্ষায় সবাই!

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।