ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশাল জয় প্রোটিয়া মেয়েদের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৪
বিশাল জয় প্রোটিয়া মেয়েদের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: আয়ারল্যান্ডের বিপক্ষেই অস্ট্রেলিয়া বৃহস্পতিবার গড়েছিল মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ব্যবধানে রেকর্ড। পরদিনই বাংলাদেশকে হারিয়ে সেটা ভেঙেছিল ইংল্যান্ড।

এবার শনিবার আইরিশদের দিয়ে সেটাও ভাঙল দক্ষিণ আফ্রিকা। এ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ইসোবেল জয়েসদের বিপক্ষে ৮৬ রানের বিশাল জয় পেয়েছে মিগনন ডু প্রিজের দল।

দক্ষিণ আফ্রিকা: ১৬৫/৫ (২০ ওভার)
আয়ারল্যান্ড: ৭৯/৯ (১৫.১ ওভার)
ফল: দক্ষিণ আফ্রিকা জয়ী ৮৬ রানে

লক্ষ্যে নেমে দুই রান করেই ওপেনার ক্লেয়ার শিলিংটোনকে হারায় আয়ারল্যান্ড। দ্বিতীয় উইকেটে ৪০ রানের সেরা জুটি গড়েন ম্যারি ওয়ালড্রোন ও ইসোবেল জয়েস। ৩০ বলে সাত চারে ৩৩ রানের সেরা ইনিংস খেলে আউট হন উইকেটরক্ষক ও ওপেনার ওয়ালড্রোন। এরপর আর কোনো ব্যাটার ম্যাচ নিয়ন্ত্রণে নিতে পারেননি।

প্রোটিয়া বোলার শাবনিম ইসমাইল ও ডেন ভ্যান নাইকার্ক তিনটি করে উইকেট নিয়ে জয় তরান্বিত করেন। দুটি পান মারসিয়া লেটসাওলো। ১৬তম ওভারের প্রথম বলে লুসি ম্যাককার্থি নবম উইকেট হিসেবে সাজঘরে ফিরলে সিসিলিয়া জয়েস রিটায়ার্ড হার্ট হয়ে আর নামার সিদ্ধান্ত নেননি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার লিজেল লির ইনিংস সেরা পারফরমেন্সের সঙ্গে ক্লো ট্রিয়ন ও সুন লুসের ঝড় দারুণ অবদান রাখে প্রোটিয়াদের ব্যাটিংয়ে। একটি করে জয় ও পরাজয়ের স্বাদ পাওয়া প্রোটিয়ারা পাঁচ উইকেটে ১৬৫ রান করে।

সিলেট বিভাগীয় স্টেডিয়ামে আসল ঝড় তুলেছিলেন এদিন ট্রিয়ন। মিডল অর্ডারের এই ব্যাটার তিনটি করে চার ও ছয় মেরেছেন। ১২ বলে ৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচসেরাও হলেন এই ব্যাটার।

১৮ বলে ৬৩ রানের ঝড়ো জুটি গড়তে তাকে যোগ্য সঙ্গ দিয়েছিলেন লুস। ছয়টি চার হাঁকিয়ে শেষ বলে ২৯ রানে আউট হন তিনি। ১০ বলে সাজানো তার ইনিংস।

এর আগে লিজেল ৪০ বলে পাঁচ চার ও এক ছয়ে ৪৩ রানের সেরা ইনিংস খেলেন। ৩৫ বলে দুটি চার ও একটি ছয়ে সাজানো ডেন ভ্যান নাইকার্কের ২৫ রানও উল্লেখযোগ্য।

অধিনায়ক ইসোবেল জয়েস, এমিয়ার রিচার্ডসন, এলেনা টাইস ও এমি কিনিলি একটি করে উইকেট নেন আইরিশদের পক্ষে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।