ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

খানিকটা চাপ মুক্ত, এখন সেরাটা দেবার পালা- সাকিব

সোহানুজ্জামান খান নয়ন স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৪
খানিকটা চাপ মুক্ত, এখন সেরাটা দেবার পালা- সাকিব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: পয়েন্ট টেবিল, পরিসংখ্যান আর মাঠের পারফরম্যান্স দেখলে বলাই যায় বাংলাদেশ দলের সেমিফাইনালের আশা শেষ হয়ে গেছে। এখনও হাতে দুইটা ম্যাচ কিন্তু সাম্প্রতিক পারফরম্যান্স আর বিশ্বের দুই শক্তিশালী দলের বিপক্ষে বাংলাদেশ কতটা ভাল করতে পারবে তা সময়ই বলে দেবে।

রবিবার বাংলাদেশের প্রতিপক্ষ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান। এদিনই দিনের আলোয় খেলবে মুশফিক বাহিনী।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের সাথে ছয় বারের দেখায় বাংলাদেশের কোন জয় নেই। গত বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে আজমল-হাফিজ-গুলদের বোলিয়ের সামনে সাকিবের দুর্দান্ত ইনিংস কিছুটা আশা জাগানো এবং অনুপ্রেরণার হতে পারে। তবে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক মুশফিক নিজে না এসে পাঠালেন দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসানকে।

সাকিব সংবাদ সম্মেলনে প্রথমেই জানালেন হয়তো এখন আর আমাদের বাড়তি চাপ নেই। বাস্তবতা আমরা সেমিফাইনাল থেকে বেশ খানিকটা দূরে সরে গেছি। তবে খেয়াল করলে দেখবেন আমাদের মূল লক্ষ্য ছিল চুড়ান্তপর্বে কোয়ালিফাই করা। সেটা আমরা করেছি। এখন আমাদের লক্ষ একটা বড় দলকে হারানো, তবে দুইটা হলেও খারাপ হবে না।

এখন প্রেসার নেই, সুযোগ এসেছে প্রেসার মুক্ত থেকে মাঠে নিজেদের সেরাটা দেওয়া। নিজের পারফরম্যান্স নিয়ে বলেন, বোলিং বেশ ভালই হচ্ছে। প্রথম তিন ম্যাচ রান করতে পারলেও শেষ দুই ম্যাচে মাত্র তিন বল খেলেছি। উইকেট দিয়ে আসছি। দলের মধ্যে কোন ব্যক্তিগত সমস্যা আছে কিনা আমার জানা নেই।

আমাদের আসলে একটা মোমেন্ট টার্ম দরকার। সবাই অনেক চেষ্টা করছে শুধু রেজাল্ট পাচ্ছে না। সুযোগ কাজে লাগাতে হবে। চট্টগ্রামে শিশিরের কারণে বোলিং করতে সমস্যা হয়েছিল। তবে মিরপুরে কিন্তু আমাদের পরিচিত উইকেট। ব্যাটিং অর্ডারে আমি আর মুশফিক ভাই একটু নিচে খেলছি কারণ মিডল অর্ডার ভাল ক্লিক করছে না। শেষ দুই বছর আমি তিন নাম্বারে খেলেছি। পরের ব্যাটসম্যান বা টপ অর্ডারের কেউ ক্লিক করছে না।

টিমের সবার কি পরিকল্পনা বা ড্রেসিংরুমের পরিবেশ বিষয়ে সাকিব বলেন, সবাই ভাল খেলতে চাই। সবাই যার যার কাজ সম্পর্কে অবগত। ভাল খেললে দলের জন্য যেমনি ভাল, তেমনি নিজের জন্যও ভাল। দলের সবাই সেরা ক্রিকেট খেলতে চাইছে। যেকোন সময় হয়তো কাজেও লেগে যেতে পারে।

পাকিস্তানের স্পিন অ্যাটাক অনেক শক্তিশালী। লাস্ট কয়টা ম্যাচে আমরা ওদের বিপক্ষে ভাল খেলেছি। এশিয়া কাপে সবাই বেশ ভাল রান করেছে। আমাদের ব্যাটসম্যানরা ওদের বোলারদের সব সময় ভাল খেলে। ওদের দলে বেশ কিছু ম্যাচ উইনার রয়েছে। ম্যাচের ভাগ্য বদলাতে পারে যেকোন সময়। আমাদের দলীয় পারফরম্যান্স কাজে লাগাতে হবে। টিম সিলেকশন বিষয়ে ক্যাপটেন, কোচ, টিম ম্যানেজমেন্টই ভাল বলতে পারবে।

আমাদের নিজেদের খেলার উন্নতি করতে হবে। পিচ নিয়ে কোন কমপ্লেন করে লাভ নেই। সব দলই ভাল খেলে, সবাই জিততে এসেছে। আমাদের সেই কথা মাথায় রেখে খেলতে হবে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।