ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

কোহলির ব্যাটে লঙ্কানদের টার্গেট ১৩১

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৪
কোহলির ব্যাটে লঙ্কানদের টার্গেট ১৩১ ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: আবারও হাফ সেঞ্চুরি পেলেন বিরাট কোহলি, আবারও দলকে এনে দিলেন বড় সংগ্রহ। অ্যাঞ্জেলো ম্যাথুস তার প্রথম ওভারে উইকেট পেলেও ডানহাতি এই ব্যাটসম্যানের সৌজন্যে শ্রীলঙ্কাকে ১৩১ রানের টার্গেট দিয়েছে ভারত।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস জিতে ফিল্ডিং নেয় লাসিথ মালিঙ্গার শ্রীলঙ্কা।

দলের দ্বিতীয় ওভারেই উদ্বোধনী জুটিকে বিসর্জন দেয় ভারত। অ্যাঞ্জেলো ম্যাথুস তার প্রথম ওভারের তৃতীয় বলে অজিঙ্কা রাহানেকে সরাসরি বোল্ড করেন। এরপর রোহিত শর্মা ও বিরাট কোহলির ৬০ রানের জুটিতে এগুতে থাকে তারা। তবে ১১তম ওভারে রোহিত শর্মাকে সাজঘরে পাঠান রঙ্গনা হেরাথ। ২৬ বলে তিন চারে ২৯ রান করেন তিনি। কিন্তু কোহলির ব্যাট ঠিকই হেসেছে। ছয় ম্যাচে চতুর্থ হাফ সেঞ্চুরি তিনি হাঁকান।

৪৩ বলে দুই চার ও তিন ছয়ে ৫০ এর ঘরে পৌঁছান কোহলি। তার সঙ্গে ৫৫ রানের জুটি গড়ে ১১ বল বাকি থাকতে আউট হন যুবরাজ সিং। তবে ইনিংসের এক ওভার বাকি থাকতে যুবরাজ সিং সাজঘরে ফিরেন। ২১ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ১১ রানে নুয়ান কুলাসেকারার কাছে আউট হন তিনি।

এর আগে নির্ভরযোগ্য ব্যাটসম্যান কোহলিকে জীবন দেন অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ষষ্ঠ ওভারের প্রথম বলে রঙ্গনা হেরাথকে মেরেছিলেন কোহলি, মিড উইকেটে দাঁড়িয়ে থাকা মালিঙ্গা বলটি তালুবন্দি করতে ব্যর্থ হন। ১৭ রানে জীবন পাওয়া এই ব্যাটসম্যানই ভারতকে এনে দিলেন ৪ উইকেটে ১৩০ রানের সংগ্রহ। অবশ্য শেষ বলে মহেন্দ্র সিং ধোনির শটে দৌড়ে দুটি রান নিতে গিয়ে আউট হয়েছেন নন স্ট্রাইকিং প্রান্তে থাকা কোহলি। ৫৭ বলে পাঁচ চার ও চার ছয়ে ৭৬ রানে আউট হন তিনি।  

এই ম্যাচই অভিজ্ঞ কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

সন্ধ্যা সাতটায় ম্যাচ শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে শুরু হয়েছে সাতটা ৪০ মিনিটে।

ভারত: রোহিত শর্মা, অজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, যুবরাজ সিং, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার ও মোহিত শর্মা।

শ্রীলঙ্কা: নুয়ান কুলাসেকারা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, তিলকরত্নে দিলশান, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা, সাচিত্রা সেনানায়েক, রঙ্গনা হেরাথ ও লাসিথ মালিঙ্গা।

**এক ওভার বাকি থাকতে যুবরাজ আউট

**কোহলির আরেকটি ফিফটি

বাংলাদেশ সময়: ২১০৪ ঘন্টা, ৬ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।