ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

চার বাউন্ডারিতে শেষ জয়াবর্ধনের টি-টোয়েন্টি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৪
চার বাউন্ডারিতে শেষ জয়াবর্ধনের টি-টোয়েন্টি ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ক্যারিয়ারের ইতি টানলেন লঙ্কান ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। শেষ ম্যাচে ২৪ রান সন্তুষ্ট থাকতে হলো তাকে।

সুরেশ রায়নার বলে মিডউইকেটে রবিচন্দ্রন অশ্বিনের কাছে বল দিয়ে বিদায় নেন অভিজ্ঞ এ লঙ্কান। ২৪ বলে চারটি বাউন্ডারি হাঁকিয়ে ২৪ রান করেন তিনি।

সব মিলিয়ে টি-টোয়েন্টিতে ৫৫ ম্যাচে রান করেছেন ১৪৯৩। ২০০৬ সালের ১৫ জুন ক্ষুদ্রতম এই ফরম্যাটে অভিষেক হয় জয়াবর্ধনের। টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচে শূন্য রানে ফেরা এই ব্যাটিং তারকা একটি সেঞ্চুরি ও নয়টি হাফ সেঞ্চুরি রয়েছে এই ফরম্যাটে।

জয়াবর্ধনের আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয় ১৯৯৭ সালে ২ আগস্ট ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে।

২০১৪ টি-টোয়েন্টির সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হতে পারতো লঙ্কানদের শেষ ম্যাচ। কিন্তু বৃষ্টির আইনের কাছে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৭ রানে জিতে মালিঙ্গা বাহিনী। শেষ সেমিতেও শূন্য রান করেছেন ৩৬ বছর বয়সী এই ডানহাতি  ব্যাটসম্যান। এক সময়ের দক্ষ টেস্ট খেলোয়াড় দক্ষ টি-টোয়েন্টিতে রূপ নিতে সময় নেননি। এখন দল শিরোপা জিতলে সেটা হবে তার জন্য সেরা বিদায়।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ৬ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।