ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

কঠোর পরিশ্রমই জয়ের মূল মন্ত্র

সোহানুজ্জামান খান নয়ন, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৪
কঠোর পরিশ্রমই জয়ের মূল মন্ত্র ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অবশেষে শ্রীলঙ্কার ঘরে শিরোপার স্বাদ। দীর্ঘদিন পর ফাইনালের বাধা উতরে শিরোপা হতে নিয়েই জয়াবর্ধনে-সাঙ্গাকারাদের বিদায় দেখলো ক্রিকেট বিশ্ব।

মালিঙ্গাকে যেন ভাগ্যদেবি দু’হাত ভরে দিলেন। দীর্ঘ ১০ বছরের ক্যারিয়ারে অবশেষে টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নের ভূমিকায় অবতারণ করলেন।

হল ভর্তি সাংবাদিক, বেশ খানিটা সময় অপেক্ষার পর সংবাদ সম্মেলনে এলেন জয়ী দলের অধিনায়ক। সবাই তখন একসঙ্গে করতালি দিয়ে তাকে অভিনন্দন জানালেন। শুরুতে মালিঙ্গ বললেন, কঠোর অনুশীলনের ফসল এই ট্রফি। তিনি ভাগ্যে বিশ্বাসী নন। ম্যাচের শেষ ৪-৫ ওভারে আমরা অসাধরণ বল করেছি। বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনির মতো ব্যাটসম্যান থাকার পরও তারা সহজে রান পাননি। শেষ চার ওভারে কোনো বাউন্ডারি হয়নি এটা আমাদেও ম্যাচ জিততে বেশ সাহায্য করেছে।

অধিনায়কত্ব উপভোগ করছেন জানিয়ে তিনি বলেন, দশ বছর ধরে এই দলটির হয়ে খেলছি আর অধিনায়কত্ব উপভোগ করছি। আমি ভাগ্যে বিশ্বাস করি না। আমারা কঠোর পরিশ্রমের ফসল পেয়েছি। ৭৮ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে থিরিমান্নের বিদায়ে চাপে পড়েছিল শ্রীলঙ্কা। ওভার প্রতি তখন প্রায় সাড়ে সাত করে রান প্রয়োজন ছিল তাদের। আমরা কোনো চাপ না নিয়ে  সাভাবিক খেলাটা খেলেছি।

বাংলাদেশ সময়: ০২৩১ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।