ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কার পরিকল্পনার কাছে হেরেছি

সোহানুজ্জামান খান নয়ন, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৪
শ্রীলঙ্কার পরিকল্পনার কাছে হেরেছি ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে দাপুটে দলটির অবশেষে শিরোপার দ্বারপ্রান্তে এসেও খালি হাতেই ফিরতে হচ্ছে। ফাইনালে শিরোপার স্বাদে বাধা হয়ে দাঁড়িয়েছে মালিঙ্গাদের ভাল পরিকল্পনা।

পরাজয় হয়তো ধোনিদের ইতিহাস হতে দূরে ঠেলে দিলো, তবে মাহেলা- সাঙ্গাকারাদের বিদায় এক দারুণ দৃশ্যের চিত্র তৈরি করল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারত দলের অধিনায়ক শ্রীলঙ্কা দলের পরিকল্পিত ক্রিকেটেরই গল্প শোনালেন। পুরো টুর্নামেন্টে ভাল খেললেও ফাইনালে এসে ব্যাটিংয়ের শেষ চার ওভারে ম্যাচ ঘুরে গেছে বলে মনে করেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা শেষ চার ওভারে রান তুলতে ব্যর্থ হয়েছি। ওদের বোলাররা দারুণ বল করেছে। ইয়র্ক লাইনে বল করে আমাদের আটকে রেখেছিল।

টি-টোয়েন্টি জিততে হলে সব সময় শেষ দিকে রান তুলতে হবে। ১৩০ বিশ্বকাপের ফাইনালের জন্য পর্যাপ্ত রান কখনোই হতে পারে না। আমাদের রান তুলতে না পারাই ম্যাচ থেকে বাইরে চলে গেছি। যুবরাজ মাঠে ছিল ভেবেছিলাম ডানহাতি আর বাহাতি কম্বিনেশন ওদের বোলারদেও একটু অসুবিধা হবে কিন্তু সেখানেই আমরা কিছুটা পিছিয়ে পড়েছিলাম।

আমাদের বড় লাইনআপ থাকা সত্ত্বেও রান কাজে লাগাতে পারিনি। বিরাট কোহলি শেষ দুই বছর ভাল খেলছে। সেরা খেলোয়াড়দেরই মাঠে নেমেও লাভ হলো না। ভক্তরা হয়তো আশাহত হয়েছে তবে আমরা জিততেই চেয়েছিলাম। সবাই চাই সেরা পারফর্ম করতে।

বাংলাদেশ সময়: ০২৪৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।