ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই কোনো বাংলাদেশি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৪
টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই কোনো বাংলাদেশি

ঢাকা: বাংলাদেশে শেষ হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলোয়াড়দের পারফরমেন্সের ভিত্তিতে ১২ জনের দল ঘোষণা করেছে আইসিসি। আর তাই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে এই দলে জায়গা হয়নি বাংলাদেশের কোনো খেলোয়াড়ের।



প্রথম রাউন্ডের খেলায় বাংলাদেশ নেপাল ও আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেও হংকংয়ের কাছে হেরে যায়। তবুও রান রেটে সুপার টেনে উঠেছিল মুশফিকুর রহিমের দল। কিন্তু ওই পর্বে একটি ম্যাচও জেতেনি তারা।

নির্বাচক প্যানেলের সভাপতি ও আইসিসি ম্যাচ রেফারি এমিরেটস এলিট প্যানেলের সদস্য ডেভিড বুন বলেন,‘টুর্নামেন্টে দারুণ খেলা কয়েকজনের মধ্য থেকে ১১ জনকে বাছাই করা প্যানেলের জন্য কঠিন কাজ ছিল। তবে এই দল বাছাই হয়েছে সদ্য শেষ হওয়া আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি ২০১৪‘ তে খেলোয়াদের পারফরমেন্সের ভিত্তিতে। বিশ্ব ক্রিকেটে সেরা খেলোয়াড়দের কয়েকজন বাদ পড়েছেন। ’

ভারত থেকে চারজন, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের থেকে দুজন করে এবং অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার একজন করে খেলোয়াড় এই দলে জায়গা পেয়েছেন।

ব্যাটিং অর্ডার অনুযায়ী দল: রোহিত শর্মা (ভারত, ২০০ রান), স্টিফেন মাইবুর্গ (নেদারল্যান্ডস, ২২৪ রান), বিরাট কোহলি (ভারত, ৩১৯ রান), জেপি ডুমিনি (দক্ষিণ আফ্রিকা, ১৮৭ রান), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া, ১৪৭ রান), মহেন্দ্র সিং ধোনি (ভারত, ৫০ রান, ছয়টি ডিসমিসাল), ড্যারেন স্যামি (ওয়েস্ট ইন্ডিজ, ১০১ রান), রবিচন্দ্রন অশ্বিন (ভারত, ১১ উইকেট), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা, ৯ উইকেট), স্যামুয়েল বদ্রি (ওয়েস্ট ইন্ডিজ, ১১ উইকেট), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা, ৫ উইকেট) ও ১২তম- ক্রিসমার সান্টোকি (ওয়েস্ট ইন্ডিজ, ৮ উইকেট)।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ৭ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।