ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

নাসুমের তোপে নাঈমের প্রতিরোধ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪
নাসুমের তোপে নাঈমের প্রতিরোধ নাঈম ইসলাম ও নাসুম আহমেদ

ফতুল্লা থেকে: খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রংপুর বিভাগ প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে ২৫৬ রানে দিন শেষ করেছে। দিনের প্রথম ও শেষ উইকেটসহ পাঁচটি নিয়ে সিলেট বিভাগের নাসুম আহমেদ তারকা বনে গেছেন।

কিন্তু তিনি একাই জ্বলজ্বলে তারকা হয়ে দিন শেষ করতে পারেননি। নাঈম ইসলামও তাতে ভাগ বসিয়েছেন ব্যাটিং দলের হয়ে। তিন ম্যাচে দ্বিতীয় শতক পেয়েছেন জাতীয় দলে ম্লান হয়ে যাওয়া এই ব্যাটসম্যান।

প্রথম দিন শেষে
রংপুর বিভাগ: প্রথম ইনিংস- ২৫৬/৭ (৯০ ওভার)

টস জিতে ব্যাট করতে নেমে নাসুমের ঘূর্ণিতে বিধ্বস্ত রংপুরের ব্যাটিং লাইনআপ। ২৮ রানে নেই চার উইকেট, পঞ্চম উইকেট বিসর্জন দিতে হলো দলীয় ৫৭ রানে। এর মধ্যে নাসির হোসেনের (২) উইকেটটিসহ পাঁচজনের মধ্যে তিনজনকেই সাজঘরে ফিরিয়েছেন ‍বাঁহাতি স্পিনার। বাকি দুটি নাজমুল হোসেন ও এনামুল হক জুনিয়রের।

বিপদে পড়া দলকে শেষ পর্যন্ত স্বস্তিতে ফিরিয়েছেন নাঈম ও তানভির হায়দারের ষষ্ঠ জুটি। ৯০তম ওভারের শেষ দুই বলে নাঈম ও আরিফুল হক নাসুমের কাছে উইকেট বিলিয়ে দেওয়ার আগে ১৯৯ রান এসেছিল তাদের জুটিতে।

দিন শেষে ৬২ রানে অপরাজিত ছিলেন তানভির। ১৭টি চার ও দুটি ছয়ে ১৪৪ রানে সাজানো নাঈমের সেরা ইনিংস, ২৮৯ বল মোকাবিলা করেছিলেন তিনি।

নাসুম বাঁহাতের জাদু দেখিয়ে ২৯ ওভারে ৫৮ রান দিয়ে পাঁচ উইকেট নেন। প্রথম শ্রেনীর ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট পেলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১২ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।