ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

নাফীসের শতকে প্রথম দিন বরিশালের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪
নাফীসের শতকে প্রথম দিন বরিশালের

চট্টগ্রাম: জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে চট্টগ্রাম ভেন্যুতেও শতকের দেখা মিলেছে। ঢাকা বিভাগের বিপক্ষে বরিশাল বিভাগের অধিনায়ক শাহরিয়ার নাফীস শতক হাঁকিয়েছেন।

দলকেও নিয়ে গেছেন তিনশ’র ওপারে। সবগুলো উইকেট হারিয়ে প্রথম ইনিংসে তার ব্যাটে ৩২৩ রান করেছে দলটি। শেষ বিকেলে খেলতে নেমে ৮ ওভারে ঢাকা বিনা উইকেটে ১৪ রান করেছে।

প্রথম দিন শেষে,
বরিশাল বিভাগ: প্রথম ইনিংস- ৩২৩/১০
ঢাকা বিভাগ: ১৪/০ (৮ ওভার)

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বরিশালকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় রকিবুল হাসানের দল। প্রথম বলেই শাহাদাত হোসেনের কাছে বোল্ড হয়ে ওপেনার মোহাম্মদ মইনুল সাজঘরে ফেরেন। তিন নম্বরে ব্যাট করতে নামেন বরিশাল অধিনায়ক।

দ্বিতীয় উইকেটে ওপেনার ফজলে মাহমুদকে নিয়ে ৫৬ ও নুরুজ্জামানকে সঙ্গে করে চতুর্থ উইকেটে ১৫৭ রানের সেরা জুটি গড়েন নাফীস। দলীয় ২৫৩ রানে ৭৯ রানের দ্বিতীয় সেরা পারফরমেন্স করে নুরুজ্জামান আউট হলে বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক।

বাঁহাতি ব্যাটসম্যান নাফীস ১৪৩ বলে ২১ চার ও দুই ছয়ে ১২৯ রানে শুভাগত হোমের বলে বোল্ড হন। বরিশালের সংগ্রহে ছোটখাট ইনিংস খেলেন মোহাম্মদ সজীব (২৮), ফজলে মাহমুদ (২৩) ও কামরুল ইসলাম (২১*)।

ঢাকার শুভাগত ও নাজমুল ইসলাম তিনটি করে উইকেট পান। দুটি নেন নূর হোসেন।

জবাবে খেলতে নেমে ৬ রানে আব্দুল মজিদ ও ৭ রানে রনি তালুকদার অপরাজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ১২ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।