ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জিমে ফিটনেস অনুশীলন করলো ‘এ’ দল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মে ১৫, ২০১৪
জিমে ফিটনেস অনুশীলন করলো ‘এ’ দল

ঢাকা: জুনের ১৩ তারিখ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্যে বাংলাদেশে আসবে ভারত। ভারত আসার আগে ২২ মে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে বাংলাদেশ ‘এ’ দল।

প্রায় ২২ দিনের সফরে বাংলাদেশের ‘এ’ দল   দুইটি চার দিনের ম্যাচ, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ভারতের সঙ্গে সিরিজ শুরু হলে দু-একজন খেলোয়াড়কে ক্যারিবিয় ছেড়ে চলে আসতে হতে পারে।
 
বৃহস্পতিবার থেকে ‘এ’ দলের ক্যাম্প শুরু হচ্ছে। ক্যারিবিয়দের দেশে যাওয়ার আগে পুরো এক সপ্তাহ অনুশীলনের সুযোগ পাবে নাসির হোসেনের নেতৃত্বে থাকা ‘এ’ দল। বৃহস্পতিবার বিসিবির জিমে ফিটনেস অনুশীলন করেন তারা। ক্যাম্প পরিচালনার ক্ষেত্রে সহায়তা করবেন কোচ কোরি রিচার্ড। দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও যাবেন রিচার্ড। ব্যাট-বল-প্যাড নিয়ে অনুশীলন না করলেও জিমে সময় ব্যয় করেছে তারা। ‘এ’ দলের দলপতি নাসির হোসেন আজ উপস্থিত ছিলেন না।

ফিটনেস অনুশীলন করার এক ফাঁকে অনূর্ধ্ব-১৯ দল থেকে সুযোগ পাওয়া পেসার মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমার প্রথম লক্ষ্য আমি এগারো জন্যে মধ্যে যেন থাকতে পারি। অনুশীলনে ভালো করলে হয়তো একাদশে থাকতে পারবো। আর আমি যদি ভালো খেলতে পারি তবে এটা আমার জন্য একটি বড় সুযোগ। ’
 
বার্বাডোজের উইকেট নিয়ে আশাবাদি তিনি ‘আমি ওয়েস্ট ইন্ডিজে প্রথম বারের মতোই যাচ্ছি। আমাদের দলে ৩ জন বড় ভাই আছে। শিবলু ভাই এর আগে খেলেছে। তাদের কাছ থেকে শুনেছি উইকেট কেমন হতে পারে। বাংলাদেশের সঙ্গে মিল রয়েছে ওখানকার উইকেটের। ’

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শেষ হওয়ার পর ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকগন। এবারের ‘এ’ দল নতুন ও অভিজ্ঞদের সমন্নয়ে করা হয়েছে। সম্প্রতি শেষ হওয়া বিসিএল দেখে সিদ্ধান্ত নেন নির্বাচকরা।

বিসিএলের সর্বাধিক রানের অধিকারী (৫১১) ও ডাবল সেঞ্চুরিয়ান ইমরুল কায়েস রয়েছেন, সেই সঙ্গে সর্বোচ্চ ৩৭ উইকেট শিকারি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম রয়েছে ‘এ’ দলে।

বাংলাদেশ ‘এ’ দলে রয়েছেন: অধিনায়ক নাসির হোসেন, নাঈম ইসলাম (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, শামসুর রহমান, মুমিনুল হক, মার্শাল আইয়্যুব, আব্দুল মাজিদ, মোস্তাফিজুর রহমান, নুরুল হাসান, শুভাগত হোম, মুক্তার আলী, মোহাম্মদ ইলিয়াস, রবিউল ইসলাম, শুভাশিষ রায় ও তাইজুল ইসলাম।

২২ মে ঢাকা ত্যাগ করবে নাসিররা। ২৬ মে ও ২ জুন দুইটি চারদিনের ম্যাচ খেলবে। ৮, ১০ ও ১২ জুন তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। ১৪ ও ১৫ তারিখে দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ১৫ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।