ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিসিবির সভাপতি পদে যোগ দিলেন জাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মে ১৯, ২০১৪
পিসিবির সভাপতি পদে যোগ দিলেন জাকা

করাচি: গত বছরের মে’র পর তৃতীয়বারের মতো পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি পদে পুনর্বহাল হলেন জাকা আশরাফ। সর্বশেষ গত ১০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তাকে বরখাস্ত করে নাজাম শেঠীর নেতৃত্বে কমিটি গঠন করেন।

শনিবার ইসলামাবাদ উচ্চ আদালতের আদেশে আবারও পদটি ফিরে পান জাকা। সোমবার লাহোরে বোর্ডের সদর দফতরে নিজ সমর্থকদের বড় বহর নিয়ে ফের কাজে যোগ দিলেন তিনি।

কার্যালয়ে পৌঁছে তিনি বলেন,‘অবশেষে ন্যায় বিচারের জয় হলো। আমি সবসময় আদালতের আদেশকে শ্রদ্ধা করেছি। এমনকি আদালত আমার বিরুদ্ধাচরণ করলেও তা মেনে নিয়েছি। ’

গত চার মাসে শেঠীর ম্যানেজমেন্ট কমিটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। মঈনের নেতৃত্বে ছয় সদস্যের নির্বাচক কমিটি গঠন, বাসিত আলীর সভাপতিত্বে জুনিয়র নির্বাচক কমিটি গঠন, ওয়াকার ইউনুসকে প্রধান কোচের পদে নিয়োগ দেওয়া, জিম্বাবুয়ে ব্যাটসম্যান গ্র্যান্ট ফ্লাওয়ারকে বোলিং কোচ ঘোষণা ছিল এর মধ্যে উল্লেখযোগ্য।

২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত মিসবাহ উল হকের হাতে ওয়ানডে নেতৃত্ব ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে মোহাম্মদ হাফিজকে অপসারণও করেছে ওই অ্যাডহক কমিটি।

সিদ্ধান্তগুলো পুনর্বিবেচনা করবেন জাকা,‘আগের পিসিবি কমিটির কাছ থেকে বেশ কিছু ভালো সিদ্ধান্ত ও নিয়োগ হয়েছে। সিদ্ধান্তগুলো বহাল রাখতে আমি পর্যালোচনা করব, দেখব ওগুলো মেধার প্রতিফলন কি না। ’

এদিকে পিসিবির গঠনতন্ত্রে প্রায়শই পরিবর্তনে বেশ উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ১৯ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।