ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ালটন ইউনিভার্সিটি ক্রিকেট কাপের ফাইনালে ইউল্যাব-এআইইউবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মে ২১, ২০১৪
ওয়ালটন ইউনিভার্সিটি ক্রিকেট কাপের ফাইনালে ইউল্যাব-এআইইউবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা : ওয়ালটন রেফ্রিজারেটর ইউনিভার্সিটি চ্যালেঞ্জ কাপ ক্রিকেটের ফাইনালে উঠেছে ইউল্যাব ও এআইইউবি।

বুধবার প্রথম সেমিফাইনালে ইউল্যাব ৯ উইকেটে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে (বাকৃবি) এবং দ্বিতীয় সেমিফাইনালে এআইইউবি ৯ উইকেটে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে (রাবি) পরাজিত করে।



সাভারের বিকেএসপিতে অনুষ্ঠিত দ্বিতীয় খেলায় এআইইউবি টসে জিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ব্যাটিংয়ে পাঠায়। এআইইউবি’র বোলিং তোপে রাবি ৯ উইকেটে ৮৩ রানের বেশি করতে পারেনি। রাবির হয়ে হিমেল সর্বোচ্চ ১৬ রান করেন। এছাড়া হাসনাত ১৪ ও সাকিব ১২ রান করেন।

বল হাতে ১৬ রানে ৪ উইকেট নিয়ে এআইইউবির সেরা বোলার তৌফিকুর হক। এছাড়া তানভির হায়দার ২টি এবং কামরুল ইসলাম ও ফোরকান ১টি করে উইকেট নেন।

জবাবে জাতীয় দলের তারকা ক্রিকেটার আনামুল হক বিজয়ের ৩৭ বলে ৭০ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে জয় পায় এআইইউবি। রানের খাতা খোলার আগেই মেহরাব জুনিয়র সাজঘরে ফিরলেও বিজয়ের ঝড়ো ইনিংসে সহজ জয় নিশ্চিত হয় এআইইউবির। মাত্র ৩৭ বল খেলে ৮টি চার ও ৫ ছক্কায় ৭০ রান করেন আনামুল। তবে বল হাতে ১৬ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন এআইইউবির তৌফিকুর হক।
 
এর আগে প্রথম সেমিফাইনালে টসে জিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তবে ইউল্যাবের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮৯ রানে থেমে যায় তাদের ইনিংস। বাকৃবির পক্ষে উৎস সর্বোচ্চ ২২ রান করেন। এছাড়া অধিনায়ক রাতুল ও শুভ্রত ১৮ করে রান করেন।  

মাত্র ১০ রানে ৪ উইকেট নিয়ে বাকৃবির ইনিংস একাই ধসিয়ে দেন ইউল্যাবের মোরসালিন বিন মর্তুজা। ৪ ওভারে এই পারফর্মেন্সের জন্য ম্যাচ সেরাও হন তিনি। এছাড়া আঞ্জুম আহমেদ ও অভিষেক মিত্র ২টি করে উইকেট নেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ ওভার ৫ বলেই জয় নিশ্চিত হয় ইউল্যাবের। ওপেনার হাসানুজ্জামানের ২৬ বলে ৪৯ ও অভিষেক মিত্রর ২০ বলে ৩০ রানের ইনিংসে সহজেই জয় পায় ইউল্যাব।

বাংলাদেশ সময় : ২০৪০ ঘণ্টা, মে ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।