ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বারবাডোজে ‘এ’ দলের প্রথম দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২৭, ২০১৪
বারবাডোজে ‘এ’ দলের প্রথম দিন

সেন্ট লুসিয়া: ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরমেন্স সেন্টারের বিপক্ষে চারদিনের ম্যাচের প্রথম দিন বল হাতে সন্তোষজনক পারফরমেন্স করেছে বাংলাদেশের ‘এ’ দল। নাসির হোসেনের দল দারুণ সহযোগিতা পেয়েছেন পেসার রবিউল ইসলাম ও স্পিনার তাইজুল ইসলামের কাছ থেকে।



প্রথম দিন শেষে
হাই পারফরমেন্স সেন্টার: প্রথম ইনিংস- ২৯২/১০ (৮৬.৩ ওভার)
বাংলাদেশ এ দল: প্রথম ইনিংস- ৫/০ (১ ওভার)

বারবাডোজের লুকাস স্ট্রিটে টস জিতে এদিন ফিল্ডিং নেয় সফরকারীরা। প্রথম ওভারেই স্বাগতিক অধিনায়ক ক্রেইগ ব্রাদওয়েটকে শূন্য হাতে নুরুল হাসানের গ্লাভসবন্দী করেন রবিউল।

দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়ায় হাই পারফরমেন্স সেন্টার। ১১২ রানের জুটি গড়েন আসাদ ফুদাদিন ও জার্মেইন ব্লাকউড। শামসুর রহমানের থ্রোতে ফুদাদিন (২২) রান আউট হলে এই জুটি ভাঙে। দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার ইঙ্গিত দিতে থাকেন ব্লাকউড। ১৬০ বলে ২৩ চার ও এক ছয়ে ১৪০ রানের দারুণ ইনিংস খেলা এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরাতে সফল হন নাঈম ইসলাম।

দলীয় ১৯৭ রানে ব্লাকউডকে হারানো দলটি আর ৯৫ রান যোগ করতে বাকি সাত উইকেট হারায়। মাঝে লিওন জনসনের ৫৬ রান সহায়ক ছিল স্বাগতিকদের ব্যাটিং লাইনআপে। বল হাতে প্রতিপক্ষকে বেধে দিতে মিডল অর্ডারে ধস নামান তাইজুল।

বাঁহাতি এই স্পিনার তিনটি উইকেট তুলে নেন। আর নিজের ১৬তম ওভারে পরপর দুই বলে শেল্ডন কোত্রেল ও মিগুয়েল কুমিন্সকে ফিরিয়ে ক্যারিবীয়দের গুটিয়ে দেন রবিউল।

তাইজুল ২৭ ওভারে ৮৩ রান দিয়ে তিন উইকেট দখল করেন। মাত্র ১৬ ওভার তিন বলে ৮৬ রান খরচ করে সমান উইকেট পান রবিউল।

দিনের শেষদিকে মাত্র এক ওভার খেলার সুযোগ পায় এ দল। ইমরুল কায়েস ৪ রানে অপরাজিত ছিলেন। শামসুর অপর প্রান্তে কোনো বল মোকাবিলা করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ২৭ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।