ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

চাপের মুখে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জুন ৪, ২০১৪
চাপের মুখে বাংলাদেশ ‘এ’ দল ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরম্যান্স দলের প্রথম ইনিংসে করা ৩৫৪ রানের জবাবে বাংলাদেশ ‘এ’ দল অলআউট হওয়ার আগে করেছে ২১৯ রান। দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে হাই পারফরম্যান্স দল করেছে ২৪ রান।



এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই তাইজুল ও শুভাগতের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরম্যান্স দল। ১৬ রান তুলতেই দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফুদাদিন (৪) ও ওয়ালটন (৮) বিদায় নেন।

এরপর তৃতীয় ও চতুর্থ উইকেট জুটিতে ব্লেকউড (৪৫) ও কার্টার (৫৪) কে নিয়ে জনসনের ৮৪ ও ৮৭ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলান। সহ-অধিনায়ক জনসন (৭৪) তাইজুলের বলে বিদায় নিলে আর ‍বড় কোন জুটি গড়ে ওঠেনি।

শেষদিকে আমব্রিস (৩৪), নার্স (২২), শেলডন (৪২) ও অধিনায়ক ব্রেথওয়েট (৪২) মিলে দলের সংগ্রহ সাড়ে তিনশ পার করেন।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শুভাগত,  রবিউল, সানি, মুক্তার ও তাইজুল ২টি করে উইকেট নেন।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৫৬ রানের মাথায় ‘এ’ দলের তিনজন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। দলের হয়ে সর্বোচ্চ রান করা নাসির হোসেন ও মার্শাল আইয়ুব দলের হাল ধরেন। ৫৩ রান করে নাসির ও ৪১ রান করে আইয়ুব বিদায় নিলে চাপে পড়ে বাংলাদেশ ‘এ’ দল।

তবে শেষ দিকে উইকেটরক্ষক নুরুল হাসান ৩৬ রানের একটি ইনিংস খেললে দু’শ পেরোয় ‘এ’ দল। হাই পারফরম্যান্স দলের হয়ে তিনটি করে উইকেট নেন শেলডন ও বিষু।

তৃতীয় দিন শেষে বিনা উইকেটে হাই পারফরম্যান্স দলের সংগ্রহ ২৪ রান।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘন্টা, ৪ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।