ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জয়ের পথে ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জুন ২০, ২০১৪
জয়ের পথে ক্যারিবীয়রা ছবি: সংগৃহীত

ঢাকা: ত্রিনিদাদের পোর্ট অব স্পেন, কুইন্সপার্ক ওভালে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১৮ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের হাতে রয়েছে আরো দুই উইকেট।

বলা চলে জয়ের সুবাস পেতে শুরু করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

নিউজিল্যান্ডের করা প্রথম ইনিংসে ২২১ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ৪৬০ রান। ফলে স্বাগতিকরা ২৩৯ রানের বড় লিড পায়।

কিউইদের প্রথম ইনিংসে সর্বোচ্চ রান আসে ওপেনার টম লাথামের ব্যাট থেকে। এছাড়া কেন উইলিয়ামসন করেন ৪২ রান ও রস টেইলর করেন অপরাজিত ৪৫ রান।

প্রথম ইনিংসে ক্যারিবীয়দের হয়ে চার উইকেট তুলে নেন জেরম টেলর। এছাড়া সুলেমান বেন নেন তিনটি এবং শ্যানন গ্যাব্রিয়েল নেন দুটি উইকেট।

প্রথম ইনিংসে ব্রেথওয়েট ও ড্যারেন ব্রাভোর জোড়া শতকে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৪৬০ রান। কিউই বোলার ইশ সোধী নেন চারটি উইকেট।

২৩৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে নিউজিল্যান্ড। চতুর্থ দির শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৫৭ রান। দলের হয়ে সর্বোচ্চ রান এসেছে কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। ৫২ রান করে উইলিয়ামসন বিদায় নিলেও রস টেইলর ৩৬, টম ল্যাথাম ৩৬ রান করেন। ১৮ রান এগিয়ে থেকে পঞ্চম দিন শুরু করতে ব্যাটিং ক্রিজে নামবেন ৩৮ রানে অপরাজিত থাকা ওয়াটলিং এবং ২৯ রানে অপরাজিত মার্ক ক্রেইগ।

ক্যারিবীয় বোলার কেমার রোচ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন জেরম টেলর ও সুলেমান বেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘন্টা, ২০ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।