ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটসম্যানদের কল্যাণে চেন্নাইয়ের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৪
ব্যাটসম্যানদের কল্যাণে চেন্নাইয়ের বড় জয়

ঢাকা: সুরেশ রায়নার ৪৩ বলে ৯০ রানের ঝড়ো ইনিংসটি মূলত চেন্নাই সুপার কিংসকে ডলফিনের বিপক্ষে ৫৪ রানের জয় এনে দিতে সাহায্য করে। যদিও দ.আফ্রিকান দলটি পরে ব্যাটিংয়ে নেমে তাদের শুরুটা করেছিল ভাল ভাবে।

তবে শেষ পর্যন্ত ওভার প্রতি রান রেটের সঙ্গে আর পেরে না ওঠায় হারতে হয় তাদের।

চ্যাম্পিয়নস লিগের অষ্টম ম্যাচে টসে হেরে চেন্নাই প্রথমে ব্যাটিংয়ে নেমে রায়নার পর ব্র্যান্ডন ম্যাকালাম, ফাফ ডু প্লেসিস ও রবিন্দ্র জাদেজার আক্রমনাত্বক ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২৪২ রানের পাহাড় গড়ে।    

শতক থেকে বঞ্চিত হওয়া রায়নার ইনিংসটি তিনি সাজিয়েছেন চারটি চার ও আটটি ছয়ের মাধ্যমে। পরে তিনি রবি ফ্রাঙ্কলিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন।

এদিকে রায়নার সঙ্গে ৯৮ রানের জুটি গড়েন ওপেনার ম্যাকালাম। তিনি ২৯ বলে পাঁচটি চার ও তিনটি ছয়ে ৪৯ রান করেন। ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ৩০ রান। আর শেষের দিকে ১৪ বলে তিন চার ও সমান ছয়ে ৪০ রান করে অপরাজিত থাকেন জাদেজা। ডলফিনের ফ্রাঙ্কলিন নিয়েছেন দুটি উইকেট।

২৪৩ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুটা ভাল করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডলফিন। একসময় সাত ওভারে দলটি তিন উইকেট হারিয়ে ৯০ রান তোলে।

তবে শেষ পর্যন্ত ইনিংসের শেষ বলে সবকটি উইকেট হারানোর আগে ১৮৮ রান তোলে আফ্রিকানরা। দলের হয়ে সর্বোচ্চ রান আসে কোডি চেটির ব্যাট থেকে। এছাড়া মাত্র নয় বলে পাঁচটি চার ও দুটি ছয়ের সাহায্যে ৩৪ রান করেন ক্যামেরুন দেলপোর্ট। চেন্নাইয়ের মহিত শর্মা নেন চারটি উইকেট। আর আশিষ নেহেরা ও ডোয়েন ব্রাভো নেন দুটি করে উইকেট।

৯০ রানের বীরোচিত ইনিংস খেলার পর ম্যাচ সেরা হন রায়না।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।