ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জাদভের ব্যাটে সেমিফাইনালে কোলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৪
জাদভের ব্যাটে সেমিফাইনালে কোলকাতা ছবি: সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের দশম ম্যাচে সুরিয়া কুমার জাদভের অসাধারণ ব্যাটিংয়ে পার্থ স্কোচার্সকে তিন উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো কোলকাতা নাইট রাইডার্স। নির্ধারিত ওভারের দুই বল বাকি থাকতেই এ জয় তুলে নেয় আইপিএল চ্যাম্পিয়নরা।



টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অ্যাডাম ভোজাসের অপরাজিত ৭১ রানের উপর ভর করে নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৫১ রান তোলে স্কোচার্স। ভোজাস তার এই ইনিংসটি খেলতে খরচ করেছেন ৫২ বল। যেখানে আটটি চার ও একটি ছয়ের মার ছিল। এছাড়া ৩৯ রান আসে ক্রেইগ সিমন্সের ব্যাট থেকে।

অস্ট্রেলিয়ান দলটি এদিন তাদের ইনিংস আরো লম্বা করতে পারত তবে কেকেআরের স্পিনারদের কল্যানে তা আর হয়ে ওঠেনি।

ইউসুফ পাঠান চার ওভার বোলিং করে কোন উইকেট না পেলেও দিয়েছেন মাত্র ২২ রান। এদিকে স্কোচার্সের সাতটি উইকেটই ভাগাভাগি করে নিয়েছেন সুনিল নারিন ও কুলদিপ জাদভ। কুলদিপ চার ওভারে ২৪ রানে তিনটি ও নারিন চার ওভারে ৩১ রানে চারটি উইকেট নিয়েছেন।

১৫২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে রান রেট ঠিক থাকলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কেকেআর। শেষ দিকে বেশ চাপে পড়ে যায় দলটি। তবে জাদভের অপরাজিত ১৯ বলে ৪৩ রান দলকে হার থেকে রক্ষা করে। একটি চার ও চারটি ছয়ের সাহায্যে তিনি এই ইনিংসটি সাজান। তার সবগুলো ছয়ই এসেছে ১৯তম ওভারে।

দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে মানিশ পান্ডে ২৪ ও ওপেনার রবিন উথাপা করেন ২৩ রান। স্কোচার্সের হয়ে তিনটি উইকেট নিয়েছেন ইয়াসির আরাফাত।

ম্যাচ সেরা হয়েছেন কোলকাতার কুলদিপ জাদভ।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।