ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১৮,৯১০ ফুট উপরে জয় পেল গোরিলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
১৮,৯১০ ফুট উপরে জয় পেল গোরিলা ছবি: সংগৃহীত

ঢাকা: শুক্রবার আফ্রিকা মহাদেশের কিলিমানজারোর শীর্ষ পর্বতশৃঙ্গে ক্রিকেট খেলার মাধ্যমে রেকর্ড সৃষ্টি করেছেন তারকা ক্রিকেটারদের একটি দল। যা বিশ্বের সর্বোচ্চ উঁচু স্থানে ক্রিকেট খেলার একটি রেকর্ড হয়ে থাকল।



ক্রিকেটারদের এ দলে ছিলেন দ. আফ্রিকার সাবেক ফাস্ট বোলার মাখায়া এনটিনি, ইংল্যান্ডের সাবেক স্পিনার অ্যাশলে জাইলসরা।

ম্যাচটি হয়েছে সমতল ভূ-পৃষ্ঠ থেকে ৫ হাজার ৭৩০ মিটার (১৮,৯১০ ফুট) উপরে। ২০ ওভারের ম্যাচটি মেঘের কারণে পরে ১০ ওভারে অনুষ্ঠিত হয়।

কিংবদন্তি ইংলিশ বোলার জাইলস এ ম্যাচের পর তার টুইটারে লিখেন, ‘এটা অসাধারণ একটি অভিজ্ঞতা। আমরা আফ্রিকার সর্বোচ্চ উঁচু স্থানে খেলেছি। ’

এর আগে সর্বোচ্চ স্থানে ক্রিকেট ম্যাচ খেলার রেকর্ড সৃষ্টি হয়েছিল ২০০৯ সালে। নেপালের হিমালয় পর্বত চুড়ার ৫ হাজার ১৬৫ মিটার উচ্চতায় বেজ ক্যাম্পে ম্যাচটি আয়োজন করা হয়েছিল।

এ ম্যাচে জয় পেয়েছে ‘গোরিলা’ দল। অ্যাশলে জাইলসের নেতৃত্বাধীন ‘রাইনোস’ দল নির্ধারিত ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৪ রান সংগ্রহ করেছিল। ম্যাচটি যেহেতু একটি আন-অফিসিয়াল আর নিজেদের মধ্যে হয়েছে তাই দুই দলই সমান ১০ ওভার করে ব্যাটিং করে। তাই পরে ব্যাট করে ‘গোরিলা’ ৫ উইকেটে ৮২ রান তুলেই জয় নিশ্চিত করে। দলটির নেতৃত্ব দিয়েছিলেন ইংল্যান্ড নারী দলের সহ-অধিনায়ক হেদার নাইট। সর্বোচ্চ ২০ রান করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ২৭ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।