ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শেষ হচ্ছে ভেট্টোরির টেস্ট ক্যারিয়ার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
শেষ হচ্ছে ভেট্টোরির টেস্ট ক্যারিয়ার! ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলা ড্যানিয়েল ভেট্টোরি মেনে নিচ্ছেন তার ক্যারিয়ারে হয়ত আর টেস্ট খেলা হবে না। গত দু’বছরের বেশি সময় ধরে তিনি ইনজুরির কারণে কোন টেস্ট ম্যাচে খেলতে পারেননি।

আর আগামী বছর ঘরের মাঠে বিশ্বকাপেই এখন তার সবচেয়ে বেশি মনযোগ।

ভেট্টোরি বলেন, ‘টেস্ট ক্রিকেটকে নিয়ে এখন আমি চিন্তা করছিনা। কারণ আমি নিশ্চিত হয়ে বলতে পারব না যে একসঙ্গে এতগুলো ওভার আমি করতে পারব কিনা। আর দলের অন্য স্পিনার ইশ সোধি ও মার্ক ক্রেইগ বোলিংয়ে দিন দিন উন্নতি করছে। ’

৩৫ বছরের এই বাঁহাতি ২০১৪ সালে বিভিন্ন টি-২০ ফ্রাঞ্চাইজির হয়ে দায়িত্ব পালন করেছেন। বিশেষ করে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালওয়াস ও বিগ ব্যাসের ব্রিসবেন হার্টের হয়ে কাজ করেছেন তিনি।

ভেট্টোরি গত বছর আইপিএলে রয়েল চ্যালেঞ্জারর্স ব্যাঙ্গালুরুর কোচের দায়িত্বেও ছিলেন। তিনি ২০১৩ সালের জুনের পর থেকে কোনো একদিনের ম্যাচে অংশগ্রহন করেননি। তবে শেষ মৌসুমে নর্দান ডিস্ট্রিকের হয়ে চার দিনের ম্যাচে খেলায় ফিরেছিলেন।

তিনি বলেন, ‘বিশ্বকাপ হচ্ছে অনেক বড় একটি স্বপ্ন। আর ক্যারিয়ারের এই সময় টেস্ট খেলাটা আমার জন্য অনেকটা ঝুঁকির ব্যাপার। ’

ভেট্টোরি আশা করেছেন, আগামী মাসে ঘরের মাঠে দ. আফ্রিকার বিপক্ষে ওডিআইতে মাঠে নামতে পারবেন। আর বিশ্বকাপেও তার একই প্রত্যাশা।

ভেট্টোরি এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ১১২ টি টেস্ট খেলেছেন। ৩৪.৪২ গড়ে ২.৬৯ ইকোনোমিতে উইকেট নিয়েছেন ৩৬০টি। আর ৩০.১০ গড়ে ছয়টি শতক সহ করেছেন ৪৫১৬ রান। তিনি দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি আর রান সংগ্রাহকের দিক দিয়ে ছয় নম্বরে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।