ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডেতে হারল বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
ওয়ানডেতে হারল বাংলাদেশ ‘এ’ দল

ঢাকা: প্রথম একদিনের আন-অফিসিয়াল ম্যাচে স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দলের প্রতিপক্ষ হিসেবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে নেমেছিল সফরকারী জিম্বাবুয়ে ‘এ’ দল। ম্যাচে ১৭ রানে হারে বাংলাদেশ ‘এ’ দল।



টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে সফরকারীরা নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৫৩ রান করে। দলের হয়ে শতক হাঁকান ওপেনিংয়ে নামা রেগিস চাকাভা।

চাকাভা ১৪৪ বলে ১৩টি চার আর ৩টি ছয়ে করেন ১৩২ রান। এছাড়া আরেক ওপেনার ব্রেইন চারি করেন ৩৫ রান। আর মিডল অর্ডারে নামা অধিনায়ক ভুসিমুজি সিবান্দা করেন ৫২ রান।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন মমিনুল হক এবং জুবাইর হোসেন।

২৫৪ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে শুরুতেই দলীয় ১১ রানের মাথায় সাজঘরে ফেরেন দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৯৭ রান করা শাহরিয়ার নাফিস। দুই রান করে শাহরিয়ার আউট হলেও আরেক ওপেনার সৌম্য সরকার ৮০ বলে করেন ৫৬ রান।

এছাড়া মিডল অর্ডারে নামা নাঈম ইসলাম করেন ৬৬ রান। মমিনুল হক, অধিনায়ক মার্শাল আইয়ুব, উইকেটরক্ষক নুরুল হাসান প্রত্যেকে ২ রান করে সাজঘরে ফেরত আসেন।

শেষের দিকে  ইলিয়াস সানি ব্যাটিংয়ের হাল ধরেন। ৩০ বলে ৫টি চার আর একটি ছয়ে তিনি করেন ৪২ রান। আর মোসাদ্দেক হোসাইন ৭০ বলে চারটি চারে করেন ৪৯ রান।

৪৯.৩ ওভার শেষে বাংলাদেশ ‘এ’ দলের ইনিংস শেষ হয়ে যায়। অল-আউট হওয়ার আগে স্বাগতিকরা তোলে ২৩৬ রান। ফলে ১৭ রানে হার মেনে নেয় তারা।

সফরকারীদের হয়ে ৪টি উইকেট নেন কামুনগোজি। আর তিনটি উইকেট নেন মুপারিওয়া। মোসুকা পান দুটি উইকেট।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।