ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সমতায় ফিরল বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৪
সমতায় ফিরল বাংলাদেশ ‘এ’ দল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রথম একদিনের ম্যাচে ১৭ রানে হারের পর মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে মাঠে নেমেছিল স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল। ডার্ক ওয়ার্থলুইস পদ্ধতিতে বাংলাদেশ ‘এ’ দল ৬ উইকেটে জয় লাভ করে।



আগে ব্যাটিং করা সফরকারীরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ১৬৩ রান। ১৬৪ রানের জয়ের লক্ষ্যে নেমে ৩১.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করার পর বৃষ্টি হানা দেয়। ম্যাচের দায়িত্বে থাকা আম্পায়াররা শেষে ডার্ক ওয়ার্থলুইস পদ্ধতিতে বাংলাদেশকে ৬ উইকেটে জয়ী ঘোষণা করেন।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ব্যাটিংয়ের গোড়াপত্তন করতে ক্রিজে আসেন ব্রেইন চারি এবং রেগিস চাকাভা। উদ্বোধনী জুটিতে তারা করেন ১৮ রান। দলের হয়ে সর্বোচ্চ রান আসে অধিনায়ক ভুসিমুজি সিবান্দার ব্যাট থেকে। ৯৭ বলে ৭টি চারের সাহায্যে সিবান্দা করেন ৭৪ রান।

এছাড়া বাংলাদেশী বোলারদের তোপে পড়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে মুপারিওয়ার ব্যাট থেকে। স্বাগতিকদের হয়ে দুটি করে উইকেট নেন সৌম্য সরকার, ইলিয়াস সানি ও জোবায়ের হোসেন। আর একটি করে উইকেট নেন শহিদ ও মমিনুল হক।

মাত্র ১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮০ রানের ওপেনিং জুটি গড়েন সৌম্য সরকার এবং লিটন কুমার। সৌম্য ৮৩ বলে ৮৬ রান করে আউট হন। আউট হওয়ার আগে তিনি ১২টি চার আর একটি ছক্কা হাঁকান।

৬৫ বলে ২৯ রান করেন আরেক ওপেনার লিটন। এছাড়া মিডল অর্ডার ব্যর্থতার পরিচয় দিলেও স্বাগতিকদের জয় থেকে বঞ্চিত করতে পারেনি সফরকারীরা।

এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে সমতায় ফিরল মার্শাল আইয়ুবের বাংলাদেশ ‘এ’ দল।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।