ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লাহোরের বিদায়ে পার্থের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৪
লাহোরের বিদায়ে পার্থের জয় ছবি : সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়ন্স লিগের ১৯তম ম্যাচে ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল পাকিস্তানের লাহোর লায়ন্স এবং পার্থ স্কোচার্চ। ম্যাচে টুর্নামেন্ট থেকে লাহোরকে বিদায় করে দিয়ে ৩ উইকেটের জয় তুলে নেয় পার্থ।



টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পার্থ। টসে হেরে আগে ব্যাটিং করা লাহোর নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৪ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ রান আসে সাদ নাসিমের ব্যাট থেকে। ৫৫ বলে পাঁচ চার আর এক ছয়ে তিনি ৬৯ রান করে অপরাজিত থাকেন।

দলীয় ১১ রানেই প্রথম সারির চার ব্যাটসম্যানকে ফেরত পাঠায় পার্থের বোলাররা। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে উমর আকমলের ব্যাট থেকে। আকমল ২৬ রান করে আউট হন। আর ২০ রান করে বিদায় নেন মোহাম্মদ সাইদ।

পার্থের হয়ে প্যারিস নেন তিনটি উইকেট। এছাড়া দুটি পান মিচেল মার্শ।

১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে পার্থ। দলের হয়ে ২২ রান করেন ওপেনিংয়ে নামা ব্রানক্রফ্ট। এছাড়া সর্বোচ্চ ৬৩ রান করেন মিচেল মার্শ। ৩৮ বলে ৭ চার আর ৩ ছয়ে ৬৩ রান করে দলকে জয়ের বন্দরে ভেড়ান অপরাজিত থাকা মার্শ।

শেষের দিকে ব্যাটিংয়ে হাত খুলে খেলতে থাকেন ব্রাড হগ। ১৯ বলে অপরাজিত থেকে দুটি করে চার ও ছয়ে ২৮ রান করেন তিনি।

হাতে ৩ উইকেট রেখে ৬ বল বাকি থাকতেই জয় পায় পার্থ। এর ফলে টুর্নামেন্ট থেকে বিদায় নিল লাহোর।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।