ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টানা জয়ে ফাইনালে কোলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৪
টানা জয়ে ফাইনালে কোলকাতা ছবি : সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে হোবার্ট হ্যারিকেনসকে সাত উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করল কোলকাতা নাইট রাইডার্স। সেই সঙ্গে প্রতিযোগিতামূলক ম্যাচে নিজেদের টানা ১৪তম জয় তুলে নিল আইপিএল চ্যাম্পিয়নরা।



হ্যারিকেনসের দেয়া ১৪১ রানের টার্গেটে ১৯.১ ওভারেই তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় দলটি।

ফাইনালে যাওয়ার মিশনে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা কোলকাতার সর্বোচ্চ রান আসে অভিজ্ঞ জ্যাক ক্যালিসের ব্যাট থেকে। তিনি ৪০ বলে চারটি চার ও দুটি ছয়ে ৫৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৩২ বলে ছয়টি চার ও একটি ছয়ে ৪০ রান করে সাজ ঘরে ফেরেন মানিশ পান্ডে। আর ২০তম ওভারের প্রথম বলে ছয় হাঁকিয়ে দলকে জয় এনে দেন ইউসুফ পাঠান।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৪০ রান করে হ্যারিকেনস।

কোলকাতা বোলারদের দাপুটে বোলিংয়ে প্রথমে খেই হারিয়ে ফেলে জাভিয়ার ডোহাটিরা। তবে কুলদিপ জাদভের বলে ৩৯ রান করে বেন ডাক আউট হলেও দলের সবচেয়ে বড় হাল ধরেন শোয়েব মালিক। তিনি ৪৬ বলে চারটি চার ও চারটি ছয়ে ৬৬ রান করে অপরাজিত থাকেন। কেকেআরের পাঠান, আন্দ্রে রাসেল, সুনিল নারাইন, জাদভ ও পিযুস চাওলা একটি করে উইকেট নিয়েছেন।

ম্যাচ সেরা হয়েছেন জ্যাক ক্যালিস।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ০২ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।