ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবকে হারিয়ে কোলকাতার প্রতিপক্ষ চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৪
পাঞ্জাবকে হারিয়ে কোলকাতার প্রতিপক্ষ চেন্নাই ছবি: সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফাইনাল খেলার টিকিট করে নিল চেন্নাই সুপার কিংস। দ্বিতীয় সেমিফাইনালে পাঞ্জাবকে ৬৫ রানে হারিয়ে ফাইনালে উঠেছে চেন্নাই।



আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। ব্যাটিংয়ে নেমে চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ডোয়াইন ব্রাভোর ব্যাট থেকে। ৩৯ বলে ৭টি চার আর ৩টি ছয়ে তিনি করেন ৬৭ রান।

এছাড়া, ফাফ ডু প্লেসিস ৩৩ বলে ৫টি চার আর একটি ছয়ে করেন ৪৬ রান। ১৩ বলে দুই চার আর সমান ছয়ে ২৭ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা।

পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন পারভিন্দার আওয়ানা। এছাড়া দুটি উইকেট পান আকসার প্যাটেল।

১৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাঞ্জাবের ইনিংস থামে ১১৭ রান। ১৮.২ ওভারে অলআউট হলে ৬৫ রানের পরাজয় মেনে নেয় গত আইপিএলের রানার্স-আপরা।

দলের হয়ে সর্বোচ্চ রান আসে আকসার প্যাটেলের ব্যাট থেকে। অলরাউন্ডিং পারফর্ম দেখিয়ে তিনি ১৮ বলে চারটি চার আর একটি ছয়ে করেন ৩১ রান। এছাড়া, ডেভিড মিলার ২২, কারানভির সিং ১৭, অনুরিত সিং এবং মানান ভোরা করেন ১৬ রান।

ফাইনালের টিকিট পেতে চেন্নাইয়ের হয়ে দুটি করে উইকেট নেন আশিষ নেহারা, মোহিত শর্মা, নেগি ও সুরেশ রায়না।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ৩ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।