ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান হোয়াইটওয়াশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪
পাকিস্তান হোয়াইটওয়াশ

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের মাঠগুলোকে পাকিস্তানের দ্বিতীয় ‘হোমগ্রাউন্ড’ বলা হলেও সেসব স্টেডিয়ামেই দলটিকে ধবলধোলাই করলো অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওডিআই সিরিজ হার দিয়ে শুরু করার পর হার দিয়েই সিরিজ শেষে কপাল চাপড়ে মাঠ ছাড়লো মিসবাহ-আফ্রিদি-হাফিজ বাহিনী।



কপাল চাপড়ানোর শুরু সেই ৫ অক্টোবর একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই। ওই ম্যাচে অসিদের কাছে ৬ উইকেটে হারে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে মিসবাহ-আফ্রিদিরা হুমকি ছাড়লেও ৭ অক্টোবর প্রথম ওয়ানডেতেই ৯৩ রানের বিশাল পরাজয় বরণ করতে হয় তাদের। এরপর ১০ অক্টোবর দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটে জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করে অসিরা।

প্রথম দুই ওয়ানডেতে হারের পর রোববার আরব আমিরাতের রাজধানী আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নামে পাকিস্তান। কিন্তু জয়ের সম্ভাবনা জাগালেও শেষ মুহূর্তের উত্তেজনার কাছে হার মেনে হোয়াইটওয়াশের লজ্জায় পড়ে পাকিস্তান।

দুর্দান্ত খেলে ম্যান অব দ্য সিরিজ হয়েছেন অসি অলরাউন্ডার গ্ল্যান ম্যাক্সওয়েল।

আগামী ২২ অক্টোবর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। টেস্টেও পাকিস্তান হোয়াইটওয়াশ হয় কিনা এখন তা-ই দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।