ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এবারে জয় পেল নাসির-আনামুলরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৪
এবারে জয় পেল নাসির-আনামুলরা ছবি: সংগৃহীত

ঢাকা: বৃহস্পতিবার কলকাতার সল্ট লেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে আচার্য মেমোরিয়াল ট্রফিতে নিজেদের তৃতীয় ম্যাচে বেঙ্গলের বিপক্ষে ৭৪ রানের জয় পেয়েছে আনামুল হক বিজয়ের বিসিবি একাদশ।

টসে জিতে বেঙ্গল অধিনায়ক লক্ষী রতন শুকলা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

বিসিবি একাদশ ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করে।

দলের হয়ে সর্বোচ্চ রান আসে ছয় নম্বরে নামা নাসির হোসেনের ব্যাট থেকে। ডানহাতি এ ব্যাটসম্যান করেন ৭৪ রান। ৭৫ বল থেকে ৬টি চার আর ১টি ছয়ে নাসির তার ইনিংসটি সাজান।

এছাড়া ৬১ রান করে অপরাজিত থাকেন নাঈম ইসলাম। ওপেনিংয়ে নামা অধিনায়ক আনামুল হক করেন ২৪ বলে ৪৪ রান (৭টি চার আর ২টি ছয়)। আর ৪৫ বলে ৫টি চারের সাহায্যে ৪০ রান করেন সৌম্য সরকার।

বেঙ্গলের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ইরেশ সাক্সেনা।

৩১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৩৫ রান করতেই অলআউট হয়ে যায় বেঙ্গল। দলের হয়ে সর্বোচ্চ রান আসে সুদীপ চ্যাটার্জির ব্যাট থেকে। তিনি ৮১ বলে ৭টি চারের বিনিময়ে করেন ৬৬ রান।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান করেন নয় নম্বরে ব্যাটিংয়ে নামা ভীর প্রতাপ সিং (৩৪ রান)।

৪৮.১ ওভারে বেঙ্গলের সব ব্যাটসম্যান সাজঘরে ফেরত গেলে ৭৪ রানের জয় পায় নাসির-আনামুলরা। আর এটিই তাদের কলকাতায় গিয়ে প্রথম ম্যাচ জয়।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ইমরুল কায়েসের শতকের পরও কর্নাটকের কাছে পাঁচ উইকেটে হেরেছিল বিসিবি একাদশ। আর প্রথম ম্যাচে মুম্বাইয়ের কাছে আট উইকেটে হারে বাংলাদেশ।

কলকাতার ইডেন গার্ডেনসের ১৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই টুর্নামেন্টে বাংলাদেশ থেকে দলটি খেলতে গিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ৩০ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।