ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানের সঙ্গে মিল রেখে রোহিতের পুরস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪
রানের সঙ্গে মিল রেখে রোহিতের পুরস্কার ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কা-ভারতের ওয়ানডে ম্যাচের মধ্যে দিয়ে ১৫০ বছর পূর্ণ হয়েছে ভারতের সবচেয়ে বড় ক্রিকেট গ্রাউন্ড ইডেন গার্ডেন্সের। ম্যাচ শুরু হওয়ার আগে তাই ছোট খাটো একটা অনুষ্ঠানও হয় মাঠে।



আর ম্যাচ শেষে ওয়ানডে ক্রিকেটের মহানায়ক ভারতের রোহিত শর্মার কল্যানে মাঠটিই স্মরণীয় হয়ে থাকল পুরো ক্রিকেট বিশ্বের কাছে।

বিশ্বরেকর্ড গড়ে ইডেনের ১৫০ বছরের জৌলুস বাড়ানোয় রোহিত শর্মাকে পুরস্কৃত করল ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। ২৬৪ রানের ইনিংস খেলে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়েন রোহিত। আর তাই রোহিতের রানের সংখ্যার সঙ্গে মিলিয়ে তাকে ২ লাখ ৬৪ হাজার রুপি পুরস্কার দেওয়ার ঘোষণা দেয় সিএবি।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে দুইটি ডাবল সেঞ্চুরির মালিক এখন রোহিত। ১৭৩ বলের ইনিংসে ৩৩টি চার ও ৯টি ছয় হাঁকিয়ে ডানহাতি এ ব্যাটসম্যান রেকর্ড ২৬৪ রান করেন।

রোহিত এই কীর্তি গড়তে প্রথম হাফ সেঞ্চুরি করেন ৭২ বলে। দ্বিতীয় হাফ সেঞ্চুরি আসে ২৮ বলে। প্রথম সেঞ্চুরি করেন ঠিক ১০০ বল খেলে। পরের ৫০ রান আসে মাত্র ২৫ বলে। ১৫১ বলে তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন। আরো ১৫টি বল খেলে ১৬৬ বলে ২৫০ রানের মাইলফলক স্পর্শ করেন রোহিত।

এর আগে বৃহস্পতিবারের ম্যাচ শুরু হওয়ার আগে মাঠেই হাজারো দর্শক এবং দুই দলের সব কর্মকর্তাদেরকে নিয়ে কেক কাটেন স্বাগতিক দলের অধিনায়ক বিরাট কোহলি এবং সফরকারী শ্রীলঙ্কা দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, ১৪ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।