ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে লিড নিল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪
সিরিজে লিড নিল অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: পার্থে অনুষ্ঠিত প্রথম একদিনের ম্যাচে দক্ষিন আফ্রিকাকে ৩২ রানের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর এ জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ক্যাঙ্গারুরা।



স্কোর: অস্ট্রেলিয়া-৩০০/৮
সাউথ আফ্রিকা-২৬৮/১০

এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

এদিকে ৩০১ রানের জয়ের লক্ষে খেলতে নেমে ২৬৮ রানেই থেমে যায় আফ্রিকার ইনিংস। দলীয় ৭৬ রানেই তাদের চারটি উইকেটের পতন হয়। এর পরেই দলের হাল ধরেন ডি ভিলিয়ার্স ও মিলার। তারা দুজন মিলে ১২৫ রানের পার্টনারশীপ গড়েন। ডি ভিলিয়ার্স সবোচ্চ ৮০ রান করে রান আউটের ফাঁদে পড়েন। এছাড়া ডেভিড মিলার ৬৫ রান করে কোল্টার-নাইলের বলে আউট হয়ে সাঝ ঘরে ফেরেন।

অজিদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন কোল্টার-নাইল। এছাড়া সদ্য ঘোষিত আইসিসির বর্ষসেরা খেলোয়াড় মিচেল জনসন পান দুটি উইকেট।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ উদ্বোধনী জুটিতে ৯৪ রান তোলে অজিরা। ওয়ার্নার ৪৬ ও ফিঞ্চ ৩৫ রান করে ভারনন ফিল্যান্ডারের বলে আউট হন। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৭০ রান করে ডেল স্টেইনের বলে প্যাভিলিওনে ফেরেন জর্জ বেইলি।

প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট পান ফিল্যান্ডার। এছাড়া দুটি উইকেট পান স্টেইন।

ম্যাচ সেরা হয়েছেন চার উইকেট পাওয়া কোল্টার-নাইল।

আগামী ১৬ই নভেম্বর একই মাঠে দুদলের মধ্যকার দ্বিতীয় ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘন্টা, ১৪ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।