ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হিউজের মৃত্যুতে গ্যাবা টেস্ট অনিশ্চিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৪
হিউজের মৃত্যুতে গ্যাবা টেস্ট অনিশ্চিত ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। কিন্তু গতকালই অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় ট্র্যাজেডি ঘটে।



বলের আঘাতে গুরুতর আহত হয়ে মৃত্যুবরণ করেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিলিপ হিউজ। তাই ডিসেম্বরের ৪ তারিখে দু’দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ অনেকটাই অনিশ্চিত।

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে হিউজের খেলার কথা ছিল। তিনি ইনজুরির কারণে অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের স্থলাভিষিক্ত হয়েছিলেন। কিন্তু টেস্ট শুরুর আগেই সবাইকে কাঁদিয়ে পরপারে চলে যান এ বাঁহাতি ব্যাটসম্যান।
 
অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেন, ‘হিউজের মৃত্যুতে সকল ক্রিকেটার এখন শোকাচ্ছন্ন অবস্থায় আছে। আমরা সবাই ক্রিকেটকে ভালোবাসি কিন্তু কেউই হিউজের থেকে ক্রিকেটকে বেশি ভালোবাসেনা। ’

তিনি আরো বলেন, ‘সাত দিন পরেই ভারতের সাথে প্রথম টেস্ট ম্যাচ। কিন্তু অস্ট্রেলিয়ান ক্রিকেটার‍রা এ শোকাবহ পরিস্থিতিতে ম্যাচের জন্য প্রস্তুত নয়। ’

এদিকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নির্বাহী জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেন, ‘আমরা প্রথম টেস্টের ব্যাপারে কথা বলতে চাই না। পুরো দলই এখন শোকাবহ অবস্থায় আছে। প্রথম টেস্ট আয়োজনের কথা তো কল্পনাও করা যায় না। ’

এদিকে অস্ট্রেলিয়া একাদশের সঙ্গে ভারতের আজকের প্রস্তুতি ম্যাচ স্থগিত করা হয়েছে। গতকাল হিউজের মৃত্যুর পরই তা নিশ্চিত করা হয়। এর আগে গত ২৪ নভেম্বর দু’দলের মধ্যকার প্রথম প্রস্তুতি ম্যাচ ড্র হয়।

উল্লেখ্য যে, গত ২৫ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সাউথ অস্ট্রেলিয়া ও নিউ সাউথ ওয়েলসের মধ্যকার শেফিল্ড শিল্ড ম্যাচে মাথায় গুরুতর আঘাত পান হিউজ। এরপর তাকে সিডনি হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়।

সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিং করার সময় সিন অ্যাবটের একটি বাউন্স বলে মাথায় আঘাত পেয়ে সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েছিলেন হিউজ। এর পরপরই তাকে অ্যাম্বুলেন্সে করে দ্রুত সিডনির সেন্ট ভিনসেন্টস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দু’দিন কোমায় থেকে গতকালই পৃথিবীর মায়া ত্যাগ করে পরলোক গমন করেন হিউজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৫ বছর।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘন্টা, ২৮ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।