ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিদেশী লিগ খেলতে পারবেন সাকিব

স্পোর্টস করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৪
বিদেশী লিগ খেলতে পারবেন সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিদেশী লিগ খেলার উপরে দেড় বছরের যে নিষেধাজ্ঞা রয়েছে তা তুলে নিতে যাচ্ছে বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মঙ্গলবার শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমি আগেও বলেছি সাকিবের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি।

এখন বোর্ডের মিটিংয়ের আনুষ্ঠানিকতা বাকি। কিন্তু তা হতে সময় লাগবে। গতকাল সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। বৃহস্পতিবারের মধ্য একটি ইতিবাচক সিদ্ধান্তের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ’

এর ‍আগে বোর্ড থেকে অনাপত্তিপত্র না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়া এবং তার আচরণগত সমস্যার জন্যে এই বছরের সাত জুলাই বিসিবি আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্যে এবং বিদেশী লিগ খেলার উপরে আগামী বছরের ৩১শে ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা আরোপ করে।

ফলে সাকিবকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে যায় বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজ এবং ওয়ানডে সিরিজে ব্যর্থ হলে সাকিবের বিষয়ে নমনীয় হয় বোর্ড।

এরপর সাকিব আল হাসান তার উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্যে বিসিবির কাছে আপিল করলে  এই বছরের ২৬ আগস্ট বোর্ড সভায় তাকে  দেশের হয়ে খেলার জন্যে অনুমতি দিলেও বিদেশে লিগ খেলার উপর নিষেধাজ্ঞা বহাল রেখেছিল বিসিবি।  

এরপর এ মাসের ১১ তারিখ আইসিসির মিটিং শেষে দেশে ফিরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ‘সাকিবের আচরণের পরিবর্তনে বোর্ড খুশি, সাকিব আপিল করলে  তার বিদেশে খেলা ব্যাপারে যে নিষেধাজ্ঞা তাও তুলে নেওয়ার বিষয়ে বিবেচনা করবে বোর্ড। ’

ক্রিকেট বোর্ডের সংশ্লিষ্টরা জানিয়েছেন বিশ্বকাপের আগে সাকিব ইস্যুটি আর ঝুলিয়ে রাখতে আগ্রহী নয় তারা। সুত্রটি জানিয়েছে যেহেতু সাকিবের আচরণে দৃশ্যমান উন্নতি হয়েছে  তার উপর থেকে সবধরনের নিষেধাজ্ঞা তুলে নিতে চায় বোর্ড পরিচালকরা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘন্টা, ০২ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad