ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচের জন্য নিষিদ্ধ কুক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
এক ম্যাচের জন্য নিষিদ্ধ কুক ছবি : সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওডিআইতে স্লো ওভার রেটের জন্য ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুককে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। আর এ কারণে চতুর্থ ম্যাচে তিনি খেলতে পারবেন না।

কুকের জায়গায় ইংল্যান্ড দলের অধিনায়কত্ব করবেন এউইন মরগান।

গতকাল হাম্বানটোটায় ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হয়। এ ম্যাচে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়েছে ইংলিশরা। সাত ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচ শেষে ২-১ এ এগিয়ে আছে স্বাগতিক শ্রীলঙ্কা।

তবে এ ম্যাচে বৃষ্টির কারণে নির্ধারিত ওভারের চেয়ে ১৫ ওভার কমিয়ে ৩৫ ওভার নির্ধারন করা হয়েছিল। প্রথমে ব্যাটিংয়ে নামে স্বাগতিক শ্রীলঙ্কা। নির্ধারিত ওভার শেষে তারা আট উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করে। তবে স্লো ওভার রেটের কারণে নির্ধারিত ওভারের ১৮ মিনিট পর লঙ্কান ইনিংস শেষ হয়।

এদিকে আইসিসির প্রেস রিলিজে জানানো হয়েছে, স্লো ওভার রেটের শাস্তিস্বরুপ কুকের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়াও পুরো দলের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ১০ শতাংশ করে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, ৪ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।