ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রূপগঞ্জের আবেদন আমলে নিচ্ছে না আম্পায়ার্স কমিটি

স্পোর্টস করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
রূপগঞ্জের আবেদন আমলে নিচ্ছে না আম্পায়ার্স কমিটি

ঢাকা: ওয়ালটন প্রিমিয়ার লিগে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে প্রায় প্রতি ম্যাচে কোন না দল ক্ষোভ প্রকাশ করে কিন্তু প্রত্যেকটি দলের কর্মকর্তারা এটাকে খেলার অংশ বলেই মনে করে। কিন্তু বুধবার লিজেন্ডস অব রূপগঞ্জ প্রাইম ব্যাংকের কাছে ৯৫ রানে হারার পর আম্পায়ারদের  বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবেই অভিযোগ জানিয়েছে দলটি।


 
এ নিয়ে মুখ খুললেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান নাজমুল করিম টিংকু। সাফ জানিয়ে দিলেন, ‘রূপগঞ্জের অভিযোগ আমলে নিচ্ছি না।   আম্পায়ারদের কিভাবে আপনি শাস্তি দেবেন। তারা খেলার মাঠে জাজ। আরো ১১ টি দল আছে কারো অভিযোগ নেই শুধুমাত্র একটি দলের অভিযোগ। তারা জিতলে অভিযোগ করেন না হারলেই তারা অভিযোগ করেন। ’

লিজেন্ডস অব রূপগঞ্জের অভিযোগ অনভিজ্ঞ আম্পায়ারদের তাদের খেলা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। এ বিষয়ে জানতে চাইলে আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান বলেন, ‘এটি ইচ্ছে করে করা হয়না, সবাই প্যানেল আম্পায়ার। তবে আম্পায়ারদের বিষয়টিও ভেবে দেখতে হবে। তিনটি ভেন্যুতে খেলা হচ্ছে, আর আমার প্যানেল আম্পায়ার হচ্ছে ৩১ জন। এদের মধ্যেই ঘুরিয়ে ফিরিয়ে দায়িত্ব দিতে হয়। তবে আমরা সামনে থেকে দেখব একই আম্পায়ার যাতে একই দলের ম্যাচ বারবার পরিচালনা না করেন। ’

তবে আম্পায়ারদের বাস্তবতাও তুলে ধরলেন নাজমুল করিম, ‘দেখুন আজকের ম্যাচটিও (আবাহনী-ভিক্টোরিয়া) কাভার করার কথা ছিল সৈকতের। কিন্তু অসুস্থতার জন্যে সে পারেনি। এছাড়া আম্পায়ারদেরও ভুল হয়। ’ তবে ভুল কমানোর বিষয়ে মিরপুর এবং ফতুল্লায় টিভি ক্যামেরা স্থাপনের বিষয়টি বোর্ড সভায় তুলবেন বলে জানিয়েছেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান।

লিজেন্ডস অব রুপগঞ্জ এর জাহাঙ্গীর আলম, মিলন এবং সৌরভসহ মোট পাঁচজন আম্পায়ার যাতে তাদের খেলা পরিচালনা না করেন এই  বিষয়ে তাদের আপত্তি জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘন্টা, ০৪ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।