ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের ৫০তম টি-টোয়েন্টি জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৪
পাকিস্তানের ৫০তম টি-টোয়েন্টি জয়

ঢাকা: দুবাইয়ে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বেশ সহজেই জয় পেয়েছে পাকিস্তান। নিউজিল্যান্ডকে শহীদ আফ্রিদির পাকিস্তান ৭ উইকেটে হারিয়েছে।

আর এ জয়ের মধ্য দিয়ে পাকিস্তান টি-টোয়েন্টির আসরে সবার আগে তাদের ৫০তম জয় তুলে নিল।

টসে জিতে কিউইদের আগে ব্যাটিংয়ে পাঠান শহীদ আফ্রিদি। নির্ধারিত ২০ ওভারে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে তোলে ১৩৫ রান। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন কোরি অ্যান্ডারসন। ৩৭ বলে একটি চার আর চারটি ছয়ে অ্যান্ডারসন তার ইনিংসটি সাজান।

এছাড়া ওপেনিংয়ে নামা গাপটিল ৩০ বলে ৩৭ আর লুক রঞ্চি ২৮ বলে ৩৩ রান করেন। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন সোহেল তানভির আর মোহাম্মদ আরফান। এছাড়া একটি করে উইকেট পান আনোয়ার আলি, হাসান রাজা আর শহীদ আফ্রিদি।

১৩৬ রানের জয়ের টার্গেটে নেমে ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। ৩ উইকেট হারিয়ে ৭ উইকেটের জয় তুলে নেয় তারা।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনিংয়ে নামা সরফরাজ আহমেদ। উইকেটকিপার এ ব্যাটসম্যান ৬৪ বলে ৮টি চারের পাশাপাশি ২টি ছক্কা হাঁকিয়ে ৭৬ রানে অপরাজিত থাকেন। এছাড়া ১৪ বলে ৩টি চার আর একটি ছক্কা মারেন অপরাজিত থাকা উমর আকমল।

পাকিস্তানের আরেক ওপেনার জিয়া রান আউট হওয়ার আগে করেন ২০ রান। আর মোহাম্মদ হাফিজ ২ এবং হারিস সোহেল করেন ১১ রান।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে সরফরাজ আহমেদের হাতে। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি একই মাঠে শুক্রবার অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৬৪০ ঘণ্টা, ০৫ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad