ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ ১-১ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৪
পাকিস্তান-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ ১-১ ড্র

ঢাকা: দুবাইতে পাকিস্তান-নিউজিল্যান্ডের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ১৭ রানের জয় পেয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের ফলে সিরিজটি ১-১ সমতার মধ্য দিয়ে শেষ হলো।



শুক্রবার (৫ ডিসেম্বর) রাতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড আট উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে। ১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১২৭ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

স্কোর: নিউজিল্যান্ড ১৪৪/৮ (২০ ওভার)
        পাকিস্তান    ১২৭    (১৮.৫ ওভার)

দুই কিউই ওপেনার ডেভচিচ এবং কেইন উইলিয়ামসন শুরুটা ভালোই করেছিলেন। ওপেনিং পার্টানারশিপে আসে ৪৯ রান। কিন্তু দলীয় ৪৯ রানের মাথায় ডেভচিচ মোহাম্মদ হাফিজের বলে বোল্ড হলে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড।   এরপরই  ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় পাকিস্তান। এক পর্যায়ে কিউইদের স্কোর দাঁড়ায় চার উইকেটে ৭৮ রান।   তবে রনকির  ২১ বলে ৩১ রান এবং ল্যাথামের ২৬ বলে ২৬ রানের ইনিংসের ওপর ভর করে নিউজিল্যান্ড  শেষ পর্যন্ত ১৪৪ রানের ফাইটিং স্কোর গড়ে। পাকিস্তানের উমর গুল এবং শহীদ আফ্রিদি দুই উইকেট করে নেন।

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমেই দলীয় দুই রানেই ডেভচিচের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ইনফর্ম সরফরাজ আহমেদ। এরপর দলীয় ১৮ রানে মোহাম্মদ হাফিজ ডেভচিচের বলে কট অ্যান্ড বোল্ড হলে দ্বিতীয় উইকেট হারায় পাকিস্তান। এরপর দলীয় ২৪ রানে হারিস সোহেল হেনরির বলে ল্যাথামের হাতে ক্যাচ দিলে তৃতীয় উইকেট হারায় পাকরা।

অবশ্য আহমেদ শেহজাদ এবং সাদ নাসিম জুটি পাকিস্তানকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিলেন। কিন্তু দলীয় ৬৪ রানে নিসহাম সাদ নাসিমের উইকেট তুলে নিলে পাকদের সেই প্রতিরোধও ভেঙ্গে যায়। তবে কিউইদের  গুরুত্বপূর্ণ ব্রেকথ্রু এনে দেন ড্যানিয়েল ভেট্টরি। দলীয় ৭৪ রানের মাথায় আহমেদ শেহজাদকে বোল্ড করে পাকিস্তানের পঞ্চম উইকেট তুলে নেন এই বাহাতি স্পিনার। শেহজাদ করেন ৩৩ রান।

এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে পাকিস্তানের রান একপর্যায়ে দাঁড়ায় সাত উইকেটে ১০৪ রান। তবে শহীদ আফ্রিদি ১১ বলে ২৮ রানের ইনিংস ম্যাচে ফিরে আনে পাকিস্তানকে। কিন্ত নিসহামের বলে পুল করতে গিয়ে উইকেট কিপার রনকির হাতে ধরা পড়লে পাকিস্তানের জয়ের আশা শেষ হয়ে যায়। কাইল মিলস ২৬ রানে এবং নিসহাম ২৫ রানে তিন উইকেট করে নেন।

বাংলাদেশ সময়: ০৩০৪ ঘণ্টা, ০৬ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।