ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রথম ওডিআই’তে পাকিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
প্রথম ওডিআই’তে পাকিস্তানের জয় ছবি: সংগৃহীত

ঢাকা: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে পেল পাকিস্তান। মিসবাহ উল হকের পাকিস্তান তিন বল হাতে রেখে তিন উইকেটের জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে।



দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মিসবাহ। প্রথম ইনিংসে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান তোলে কিউইরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা নিউজিল্যান্ডের হয়ে শতক হাঁকান রস টেইলর।

ওয়ানডে ক্যারিয়ারের ১১তম শতক হাঁকাতে রস টেইলর অপরাজিত থেকে করেন ১০৫ রান। ১৩৫ বলে ৯টি চার আর একটি ছক্কা হাঁকিয়ে টেইলর তার ইনিংসটি সাজান।

এছাড়া কিউই ব্যাটসম্যানদের হয়ে ২৬ রান করেন ওপেনিংয়ে নামা অ্যান্টন ডেভিচ, ২৭ রানের একটি ইনিংস খেলেন ডেনিয়েল ভেট্টোরি।

পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ ইরফান। দুটি উইকেট দখল করেন ওয়াহাব রিয়াজ।

২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার মোহাম্মদ হাফিজ। দলীয় ৫২ রানের মাথায় টপ অর্ডারের চার ব্যাটসম্যান সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে পাক শিবির।

সেখান থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে সাহায্য করেন পঞ্চম ওয়ানডে খেলতে নামা হারিস সোহেল। অপরাজিত থেকে ৮৫ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সোহেল। ১০৯ বলে ৫টি চার আর একটি ছক্কা হাঁকিয়ে সোহেল তার ইনিংসটি সাজান।

এছাড়া দলের জয়ে বড় ভূমিকা রাখেন শহীদ আফ্রিদি। ৫১ বলে ৭টি চার আর একটি ছয়ের সাহায্যে আফ্রিদি রান আউট হওয়ার আগে করেন ৬১ রান।

৩ বল হাতে রেখে ৭ উইকেট হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে হারিস সোহেলের হাতে।

১২ ডিসেম্বর শারজা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, ০৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।