ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ক্রিকেট

সেনানায়েক, উইলিয়ামসনের নিষেধাজ্ঞা প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
সেনানায়েক, উইলিয়ামসনের নিষেধাজ্ঞা প্রত্যাহার

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি) শ্রীলঙ্কার সাচিত্রা সেনানায়েক ও নিউজিল্যান্ডের কেন উলিয়ামসনকে বোলিংয়ের বৈধতা দিয়েছে। অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেটে তাদের বোলিংয়ে কোনো বাধা থাকলো না।



এর আগে চলতি বছরের মে মাসে ইংল্যান্ডের সঙ্গে চতুর্থ ওডিআই ম্যাচ শেষে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য সন্দেহের তালিকায় পড়েন শ্রীলঙ্কান অফস্পিনার সেনানায়েক। । এর পর কিছু পরীক্ষার মাধ্যমে দেখা যায় বোলিং করা সময় তার হাত ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। এরপরই সেনানায়েককে বোলিং থেকে নিষিদ্ধ করে আইসিসি।

অপরদিকে নিউজিল্যান্ডের ২৪ বছর বয়সী ক্রিকেটার উইলিয়ামসন গত জুন মাসে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচ শেষে অবৈধ বোলিং অ্যাকসনের দায়ে সন্দেহের তালিকায় পড়েন। এর পর ওয়েলসের কার্ডিফ ইউনিভার্র্সিটিতে বায়োমেকানিক্যাল পরীক্ষা শেষে তার বিরুদ্ধে উঠা অভিযোগ প্রমাণিত হয়। এর পরই উইলিয়ামসন আইসিসি দ্বারা বোলিংয়ে নিষিদ্ধ হন।

এদিকে আইসিসি জানিয়েছে, দুই ক্রিকেটারই তাদের বোলিং অ্যাকশনে যথেষ্ট উন্নতি করেছে এবং বৈধভাবে বোলিং করার উপযোগি হয়েছে। বর্তমানে বোলিং করার সময় দুজনের হাতই ১৫ ডিগ্রির বেশি বাঁকে না। এইজন্যই তাদেরকে বোলিংয়ের অনুমতি দেয়া হয়েছে।

আইসিসি আরো জানায়, দুজনকেই প্রথমে দু’বছরের জন্য বোলিংয়ে নিষিদ্ধ করা হয়েছিল। তবে যদি তারা আবারো অবৈধ বোলিং অ্যাকশনের জন্য দোষী স্বাব্যস্ত হয় তাহলে তাদেরকে এক বছরের জন্য বোলিং থেকে নিষিদ্ধ করা হবে।

উল্লেখ্য যে, সেনানায়েক এবং উইলিয়ামসন দুজনই নিজ নিজ দেশের হয়ে বিশ্বকাপের প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘন্টা, ০৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।