ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪
এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন কোহলি বিরাট কোহলি

ঢাকা: স্লো ওভার রেটের অভিযোগে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে স্লো ওভার রেটের ঘটনা ঘটে।



গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ভারতের বোলাররা ৬৯ ওভার বোলিং করে। স্লো ওভার রেটের কারণে প্রতি ঘন্টায় তারা ১৩.১ ওভার করে বোলিং করে। যার কারণে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ত্রিশ মিনিট খেলা চলে। দিন শেষে সাত ওভার কম খেলা হয়।

আইসিসির নিয়ম অনুযায়ী স্লো ওভার রেটের শাস্তিস্বরুপ ভারতের অধিনায়ক কোহলি এক টেস্ট অথবা দুই ওডিআই ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন। অর্থাৎ এক টেস্টে নিষিদ্ধ হলে ব্রিসবেন টেস্ট খেলতে পারবে না কোহলি। ব্রিসবেনে আগামী ১৭ই ডিসেম্বর অজিদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত।

তবে কোহলির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন ম্যাচ রেফারি জেফ ক্রাউয়ি। তিনি যদি এটাকে গুরুতর অপরাধ হিসেবে বিবেচিত না করেন তাহলে কোহলির শাস্তির মাত্রাটা কমে যাবে। এক্ষেত্রে কোহলিকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হবে।

আইসিসির কোড অব কন্ডাক্ট অনুযায়ী টেস্টে ক্রিকেটে প্রতি ঘন্টায় ওভার রেট থাকতে হবে ১৪.২৮ ওভার। উল্লেখ্য যে, ২০১২ সালে অস্ট্রেলিয়া সফরে একই অভিযোগের প্রেক্ষিতে ভারতের নিয়মিত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘন্টা, ১৩ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।