ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

গ্রেড ‘এ’ তে ভুবনেশ্বর, বাদ পড়লেন গম্ভীর, যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
গ্রেড ‘এ’ তে ভুবনেশ্বর, বাদ পড়লেন গম্ভীর, যুবরাজ ছবি : সংগৃহীত

ঢাকা: ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ২০১৪-১৫ মৌসুমের জন্য চুক্তি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এই চুক্তির বড় চমক হচ্ছে ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারের ‘এ’ গ্রেড ক্যাটাগরিতে স্থান পাওয়া।

তিনি গত মৌসুমে ‘বি’ গ্রেড ক্যাটাগরিতে ছিলেন। তবে গ্রেডভিত্তিক ক্রিকেটারদের বেতন কাঠামো এখনো জানায়নি বিসিসিআই।

ভারতীয় তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর ও যুবরাজ সিংকে চুক্তির তালিকায় রাখা হয়নি। এছাড়াও দিনেশ কার্তিক ও জায়েদ উনাদকাটকে চুক্তির বাইরে রাখা হয়েছে। অপরদিকে ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি শচীন টেন্ডুলকার ‍অবসরে যাওয়ায় তার নাম গ্রেড ‘এ’ থেকে সড়িয়ে ফেলা হয়েছে।

গ্রেড ‘এ’ তে ভুবনেশ্বর ছাড়াও আছেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি এবং সুরেশ রায়না।

গ্রেড ‘বি’ তে আছেন প্রজ্ঞান ওঝা, মুরালি বিজয়, চেতশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান, উমেশ যাদব, রোহিত শর্মা, অজিঙ্কা রাহানে, আম্বাতি রাইডু ও মোহাম্মদ শামি।

গ্রেড ‘সি’ তে আছেন বরুণ অ্যারন, স্টুয়ার্ট বিনি, পঙ্কজ সিং, ধাওয়াল কুলকারনি, পারভেজ রাসুল, অাকসার প্যাটেল, রবিন উথাপ্পা, মানোজ তিওয়ারি, করণ শর্মা, সানজু স্যামসন, কুলদিপ যাদব ও লোকেশ রাহুল।

এদিকে ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের জন্য ঘোষিত ত্রিশ জনের প্রাথমিক তালিকার মধ্যে তিনজনকে এই চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়নি। এরা হচ্ছেন মানিশ পান্ডে, কেদার যাদব এবং ফাস্ট বোলার অশোক দিন্দা।

বিসিসিঅাই এক প্রেস রিলিজের মাধ্যমে জানিয়েছে, যে সমস্ত ক্রিকেটারকে চুক্তির আওতায় ‍আনা হয়নি তারা ভারতের হয়ে যে কোনো ফরমেটে খেলতে পারবে। পর্যায়ক্রমে তাদেরকেও চুক্তির আওতায় অানা হবে।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘন্টা, ২৩ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।