ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

বোলিংয়ে নিষিদ্ধ ওয়ালার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
বোলিংয়ে নিষিদ্ধ ওয়ালার ম্যালকম ওয়ালার

ঢাকা: জিম্বাবুয়ের ক্রিকেটার ম্যালকম ওয়ালারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বোলিংয়ে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে এই ‍অলরাউন্ডারের ব্যাটিং করতে কোনো বাধা নেই।



দক্ষিন আফ্রিকার প্রিটোরিয়াতে অবস্থিত হাই পারফরম্যান্স সেন্টারে ওয়ালারের বোলিং অ্যাকশন পরীক্ষা করা হয়। কিন্তু সেখানে দেখা যায়, বোলিং করার সময় তার হাত ১৫ ডিগ্রির বেশি অতিক্রম করে। যার কারণে তার বিরুদ্ধে বোলিংয়ে নিষেধাজ্ঞা আরোপ করে আইসিসি।

গত মাসে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন সময়েই তার বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়েছিল। খুলনায় অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে ছয় উইকেট পেয়েছিলেন এই অফ স্পিনার। এর পর থেকে বোলিংয়ে ত্রুটি থাকার কারণে আর মাঠে নামা হয়নি ওয়ালারের।

এদিকে ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের জন্য জিম্বাবুয়ের ত্রিশ সদস্যের প্রাথমিক দলে আছেন ওয়ালার। তিনি জিম্বাবুয়ের হয়ে এ পর্যন্ত নয়টি টেস্ট, ৪৫টি ওডিআই এবং ১১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘন্টা, ২৪ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।