ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এবার এভারেস্টের চূড়ায় হিউজের ব্যাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
এবার এভারেস্টের চূড়ায় হিউজের ব্যাট

ঢাকা: বলের আঘাতে মৃত্যুবরণ করা ফিলিপ হিউজের প্রতি শ্রদ্ধা জানাতে সম্প্রতি, তার ব্যবহৃত একটি ব্যাট পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ মাউন্ট এভারেস্টের চূড়ায় নেওয়ার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কাছে প্রস্তাব দিয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন।

হিউজের প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যে এরকম ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নেপালের ক্রিকেট কর্তৃপক্ষ।

আর তারা এ ব্যাপারে জানতে চেয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ওয়ালি এডওয়ার্ডসের বরাবর একটি প্রস্তাব পেশ করে।

এতে ফিলিপ হিউজকে নেপাল ক্রিকেট কিভাবে সম্মান জানাতে চাচ্ছে তার বিস্তারিত বর্ণনা করা হয়।

আগামী বছরের মার্চ-এপ্রিলের দিকে এভারেস্টে ব্যাট নিয়ে যাবার পরিকল্পনা করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল। সে সময় পরবর্তী পর্বতারোহণের মৌসুমে হিউজের একটি ব্যাট, তার ব্যবহৃত একটি কাপড় ও অস্ট্রেলিয়ার একটি পতাকা এভারেস্টের সর্বোচ্চ চূড়ায় নিয়ে যাওয়া যায় কিনা এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে জানতে চেয়েছে নেপালের ক্রিকেট কর্তৃপক্ষ।

এছাড়া হিউজ স্মরণে ৬৩ ওভারের একটি ম্যাচও আয়োজন হতে পারে বলে জানা যায়। ম্যাচটিতে অস্ট্রেলিয়ার খেলোয়াড় ও নেপালের খেলোয়াড়রা অংশ নিতে পারেন।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট ম্যাচ শেফিল্ড শিল্ডে শেন অ্যাবোটের একটি বাউন্সারে মাথায় আঘাত পান হিউজ। দুইদিন কোমায় থেকে ২৭ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান অজি এ ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।