ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের বিপক্ষে সমানতালে লড়ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
অজিদের বিপক্ষে সমানতালে লড়ছে ভারত ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিজের তৃতীয় টেস্টর প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৫৩০ রানের জবাবে ভালোই লড়ছে ভারত। দ্বিতীয় দিন শেষ স্বাগতিকদের সংগ্রহ এক উইকেট হারিয়ে ১০৮ রান।

তবে এখন তারা পিছিয়ে আছে ৪২২ রানে। ৫৫ ও ২৫ রানে অপরাজিত থেকে আগামীকাল আবারো ব্যাটিংয়ে নামবেন মুরালি বিজয় ও চেতশ্বর পুঁজারা।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আগের দিনের ২৫৯ রানে পাঁচ উইকেট হারানো অজিরা এদিন আক্রমনাত্ব মেজাজে খেলে। ৭২ রানে প্রথম দিনে অপরাজিত অধিনায়ক স্টেভেন স্মিথ এদিন করেন ক্যারিয়ার সেরা ১৯৫ রান। পরে তিনি উমেশ যাদভের বেল বোল্ড হয়ে প্যাভিলিওনে ফিরেন।

অন্য অপরাজিত উইকেটকিপার ব্যাটসম্যান ব্র্যাড হাডিনের ব্যট থেকে আসে ৫৫ রান। তবে শেষ দিকে দারুণ এক ইনিংস খেলে দলীয় রানকে পাঁচশর উপর নিয়ে যান ফাস্ট বোলোর রায়ান হ্যারিস। তিনি ৮৮ বলে ৭৪ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন। ভারতীয় বোলোরদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি।

এদিকে মাহেন্দ্র সিং ধোনির‍া প্রথম ইনিংসে নেমে দেখেশুনে ব্যাটিং করতে থাকেন। দলীয় ৫৫ রানে ব্যক্তিগত ২৮ রান করে শিখর ধাওয়ান আউট হলেও অন্য ওপেনার বিজয় ও পুঁজারা অপরাজিত থেকে মাঠ ছাড়েন।  

চার ম্যাচ সিরিজে ইতিমধ্যে ২-০ তে এগিয়ে রয়েছে অজিরা।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।